ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কম্পিউটেক্স তাইপে ২০১৩ আসরে বাংলাদেশ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুন ৩, ২০১৩
কম্পিউটেক্স তাইপে ২০১৩ আসরে বাংলাদেশ

বাংলাদেশ কম্পিউটার সমিতির ৩০ সদস্যের একটি প্রতিনিধিদল বিশ্বের অন্যতম প্রযুক্তিবান্ধব আসর ‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ আসরে অংশগ্রহণ করছে। দলটি তাইওয়ানের তাইপেতে অনুষ্ঠিত বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তি প্রদর্শনীতে অংশগ্রহণের উদ্দেশ্যে গত ২ জুন তাইওয়ানের উদ্দেশ্যে যাত্রা করেছেন।

তাইপে নগরীতে ৪-৮ জুন এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

বিসিএস প্রতিনিধি দলের সদস্যরা ‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ আসরের উদ্বোধনী অনুষ্ঠান, বায়ারস নাইটস, বেস্ট চয়েজ অ্যাওয়ার্ডস অনুষ্ঠান, কম্পিউটেক্স তাইপে ফোরাম, প্রক্রিউরিমেন্ট মিটিং এবং মূল প্রদর্শনীসহ বিভিন্ন সেমিনার, গ্রুপভিত্তিক বিজনেস-টু-বিজনেস, ওয়ান-টু-ওয়ান আলোচনায় অংশগ্রহণ করবেন।

এসবের মধ্য দিয়ে বাংলাদেশের প্রতিনিধি দল তাইওয়ানের বিনিয়োগকারী, শিল্পোদ্যোক্তা ও আইসিটি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ, আইসিটি শিল্প কারখানা স্থাপন এবং নতুন প্রযুক্তি ণ্যের ব্যবসার সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণের আহ্বান জানাবেন।

এবারের প্রতিনিধি দলটি তাইপেতে ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণার প্রচার-প্রচারণা চালিয়ে এ কর্মসূচিতে বিভিন্ন তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের এগিয়ে আসার আহ্বান জানাবেন।

তাইওয়ান এক্সটারন্যাল ট্রেড ডেভেলপমেন্ট কাউন্সিল (টাইট্র্যা)  ‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ আসরে বিসিএস প্রতিনিধি দলের অংশগ্রহণে সহায়তা প্রদান করছে।

বাংলাদেশ সময় ১৮৩৮ ঘণ্টা, জুন ৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।