ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১০.১ ইঞ্চির গ্যালাক্সি ট্যাব থ্রি’তে থাকছে ইন্টেল

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুন ৪, ২০১৩
১০.১ ইঞ্চির গ্যালাক্সি ট্যাব থ্রি’তে থাকছে ইন্টেল

ইন্টেলে চলবে স্যামসাং’র নতুন গ্যালাক্সি ট্যাব এটি অ্যাপলের সবশেষ প্রকাশিত আইপ্যাডের সঙ্গে কঠিন প্রতিদ্বন্দীতা করবে। সম্প্রতি রয়টার্সের প্রতিবেদনে কোরিয়ান জায়ান্টের নতুন ট্যাব সম্পর্কে এসব তথ্য প্রকাশ করা হয়।



স্যামসাং ভক্তদের পণ্যটির প্রতি আগ্রহ জাগাতে প্রতিবেদনে আরও বলা হয় সেখানে তারা সম্ভবত সব ধরনের সুবিধা পেতে যাচ্ছে। আগামী ২০ জুন অনুষ্ঠিতব্য প্রযুক্তির সবচেয়ে বড় মিডিয়া ইভেন্টে প্রকাশ্যে দেখতে পারবে সেগুলো।

এছাড়াও জানানো হয় পণ্যের একাধিক পরিকল্পনার মধ্যে ইন্টেলের ক্লোভার ট্রেইলপ্লাস প্রত্যাশিত। ধারণা অনুযায়ী, ট্যাবটি সত্যিই যদি ইন্টেলের এ যন্ত্রাংশ নিয়ে আসে তবে কোরিয়ান জায়ান্টের কর্মকৌশলের অবস্থান পরিবর্তন হবে। কারণ যারা সাধারণত এআরএম চিপসের সঙ্গে সুসম্পর্ক গড়েছে।

উল্লেখ্য, এর আগে প্রকাশিত গ্যালাক্সি ট্যাব থ্রি’র আকৃতি ছিল ৭ ইঞ্চি।

যদিও পণ্যটির কারিগরি অন্য বৈশিষ্ট্যগুলো এখনও অজ্ঞাত তবে ১০.১ ইঞ্চি পর্দার বিষয়টি নিশ্চিত করেছে সুত্র। পণ্যটি পরিচালনায় চাহিদার অপারেটিং সিস্টেম এখন অ্যান্ড্রয়েডের ৪.২ সংস্করণ। এছাড়া ফ্ল্যাগশীপ পণ্যটির সার্বিক দিক বিবেচনা করে  উচ্চ মূল্যের দিকটি অনুমান করা হয়।

এদিকে হুট করেই কোরিয়ান নির্মাতা ইন্টেলকে অংশ করতে এ সিদ্ধান্তে আসছে এমন মন্তব্য প্রযুক্তি বিশ্লেষকদের। কারণ এখনও যারা মোবাইল বাণিজ্যে শক্ত অবস্থানের দিকটি খুঁজছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ০৪, ২০১৩


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।