ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিইউআইটিএস-রবি জাতীয় প্রযুক্তি উৎসব শুরু হচ্ছে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, জুন ৪, ২০১৩
ডিইউআইটিএস-রবি জাতীয় প্রযুক্তি উৎসব শুরু হচ্ছে

ঢাবি: ‘নারীর প্রতি সহিংসতা রোধে তথ্যপ্রযুক্তির ভূমিকা’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দু দিনব্যাপী ‘২য় ডিইউআইটিএস-রবি জাতীয় প্রযুক্তি উৎসব’ আগামি ৭ ও ৮ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ডিইউআইটিএস আয়োজিত সংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সভাপতি আবদুল্লাহ আল ইমরান।

তিনি বলেন, এবারের এ উৎসবে দেশের শীর্ষস্থানীয় ৪৫টি বিশ্ববিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষক-শিক্ষার্থী ও প্রযুক্তিপ্রেমী অংশ নেবেন। এ ছাড়া উৎসবে মোট ২টি সেমিনার, ১টি কর্মশালা, আলোচনা সভা ছাড়াও প্রযুক্তিনির্ভর ক্যাম্পাস গড়ে তোলার প্রস্তাব করা হবে।

এ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ড. শফিউল আলম ভূঁইয়া। তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে তথ্যপ্রযুক্তি সেবা দেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে হবে। আর এ কাজটি সম্পন্ন করার জন্য গণমাধ্যমেরও বিশেষ ভূমিকা আছে।

আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও ঢাবি শিক্ষক ড. কাজি মুহাইমিন আস সাকিব ও ড. মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান। এ অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় আছে মুঠোফোন সেবাদাতা রবি আজিয়াটা লিমিটেড।

বাংলাদেশ সময় ২১৫৬ ঘণ্টা, জুন ৪, ২০১৩
এমএইচ/ সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।