ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২৭ জুন অ্যান্ড্রয়েড আইওএস’এ ব্ল্যাকেবেরি মেসেঞ্জার!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুন ৯, ২০১৩
২৭ জুন অ্যান্ড্রয়েড আইওএস’এ ব্ল্যাকেবেরি মেসেঞ্জার!

আইওএস এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত হ্যান্ডসেটে আসছে ব্ল্যাকবেরি মেসেঞ্জার। প্লাটফর্ম দুটিতে বিবিএম চালুর দিন নির্ধারণ হয়েছে ২৭ জুন।



ব্ল্যাকবেরি লাইভ ২০১৩ ইভেন্টে অ্যাপটি ঘোষণার পর থেকেই সেবাটি উপভোগের অপেক্ষায় রয়েছে মাধ্যমটির ভোক্তারা। কিন্তু নির্মাতা প্রতিষ্ঠান উন্মুক্তের সঠিক দিনক্ষণ না জানানোয় অনুমানের ভিত্তিতে কাঙ্খিত দিন হিসেবে ২৭ জুন ধরে নেওয়া হচ্ছে। অন্যদিকে ব্ল্যাকবেরি তাদের টুইটার পেজেও বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি।

উল্লেখ্য, বিবিএম যা ব্ল্যাকবেরি ব্যবহারকারীদের ফোনে দেওয়ার বিষয়টি ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ অনেকেই প্রয়োজনীয় সুবিধাটি না পাওয়ায় বিকল্প পথের চিন্তা করছিল। কিন্তু যেমনটাই হোক অবশেষে লাইভ ইভেন্টে বিনামূল্যে সেবাটি ঘোষণার পর বিশ্বকে দেখে হতবাক হয় ব্ল্যাকবেরি।

বর্তমানে ব্ল্যাকবেরি নামে একটি আনঅফিসিয়াল অ্যাকাউন্টে বিশ্বজুড়ে চলছে এ নিয়ে কথাবার্তা। যেখানে তারা প্রত্যাশা করছে ২৭ জুন সেইভাবে অ্যাপটি আইটিউনস এবং গুগল প্লে’তে বন্দোবস্ত করা হচ্ছে। কিন্তু খবরটি নিয়ে বিবি’র যখন নি:শব্দ প্রতিক্রিয়া সে সময় প্রতিষ্ঠানের অফিসিয়াল ব্লগে বলা হয় অ্যাপটির প্রথম সংস্করণে প্রস্তাবিত ফিচারের মধ্যে রয়েছে রিয়্যাল টাইম বিবিএম চ্যাট মেসেজ, মাল্টি পার্সন চ্যাট, ভয়েস নোট শেয়ারিং এবং ৩০ জন পর্যন্ত কথা বলার জন্য ব্ল্যাকবেরি গ্রুপ।

এ প্রসঙ্গে আরও মন্তব্য আসছে যেসব দেশে বিবি১০, কিউ১০ পৌছায়নি খুব শীঘ্রই নতুন সেবা নিয়ে যাচ্ছে হ্যান্ডসেটগুলো। ধারণা অনুযায়ী হ্যান্ডসেট বিপণিকেন্দ্র থেকে বিবি হ্যান্ডসেট ক্রমশই ছিটকে যাচ্ছে বিষয়টি বুঝতে পেরে আকর্ষনীয় সেবার দিকে ঝুঁকেছে বিবি। তাই বিবি ভক্তদের নতুন কিছু উপভোগের সময় অতি নিকটে।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, জুন ০৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।