ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেটের দাম কমানোর দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জুন ১১, ২০১৩
ইন্টারনেটের দাম কমানোর দাবিতে মানববন্ধন

ঢাকা: ইন্টারনেটের দাম কমানোর দাবিতে রাজধানীর বনানীতে মঙ্গলবার দুপুরে মানববন্ধন করেছে আইসিটি মুভমেন্ট।
 
গ্রাহক পর্যায়ে ইন্টারনেট ব্যবহারের মূল্যহার বিটিআরসির প্রতি মেগাবাইট ১০ পয়সা এবং প্রতি গিগাবাইট ১০ টাকা হারে এবং সর্বনিন্ম গতি ৫১২ কিলোবাইট অবিলম্বে নির্ধারণ, ঘোষণা ও বাস্তবায়নের দাবিতে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে তথ্যপ্রযুক্তি আন্দোলন মানববন্ধন করে।

মানববন্ধনে বুধবার বিটিআরসি কার্যালয়ে লাগাতার গণঅবস্থানে দেশবাসীদের যোগ দেয়ার আহ্বান জ‍ানানো হয়।
 
মানববন্ধনে সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী বায়েজিদ ইবনে হক ও সাউথ ইস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী নাঈম আহমেদ শিশিরের নেতৃত্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সাধারণ জনতা ও তথ্যপ্রযুক্তি আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

মানববন্ধন থেকে আগামী বুধবার বিকেল ৩টার মধ্যে বিটিআরসি কার্যালয়ে লাগাতার গণঅবস্থানে যোগ দেয়ার আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ করা হয়।

মানববন্ধন চলাকালে তথ্যপ্রযুক্তি আন্দোলনের সমন্বয়ক জুলীয়াস চৌধুরী বলেন, গ্রাহক পর্যায়ে ইন্টারনেটের দাম কমানো গণমানুষের দাবি। আমরা জানতে পেরেছি বিটিআরসি আইএসপিগুলোর সঙ্গে যোগসাজস করে গোঁজামিল দেওয়ার চেষ্টা করছেন। এ ব্যাপারে বিটিআরসির অতীতের রেকর্ডও ভালো নয়। বিটিআরসির সব ধরনের অপতৎপরতা দেশবাসী প্রতিহত করবে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুন ১১, ২০১৩
এমআইআর/সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর, এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।