ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে নতুন অ্যাংরি বার্ডস ‘গো’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ১৩, ২০১৩
আসছে নতুন অ্যাংরি বার্ডস ‘গো’

রোভিও নির্মিত ‘অ্যাংরি বার্ডস’ গেমারদের আকৃষ্ট করায় গেমের জগতে এটি সুপ্রতিষ্ঠিত। এ পর্যন্ত অ্যাংরি বার্ডসের বেশ কয়েকটি সংস্করণ প্রকাশ হয়েছে।

এক ঝাঁক পাখি আর শুকুরদের মধ্যে চলা আক্রমণমূলক গেমের নতুন সংস্করণের কাজ চলছে এখন। সুত্র মতে, খুব শীঘ্রই ভক্তরা অ্যাংরি বার্ডস গো! নামের গেমটি হাতে পাবে। কিন্তু প্রকাশের দিন তারিখ নিয়ে নির্মাতা সুত্র তেমন কোনো তথ্য দেয়নি।

অ্যাংরি বার্ডস গো! সম্পর্কে এখন অল্প কিছু তথ্য প্রকাশ সেই অনুযায়ী প্রচন্ড ক্ষিপ্ত খেচরের ঝাঁক এবং শুকুর দলের আচরণে পরিবর্তন আসছে। আরও বলা হয়েছে গেমটিতে এটি প্রথম প্রতিযোগীপূর্ণ গেম হিসেবে স্বীকৃত তাই সবক্ষেত্রে স্টানডার্ড গেমপ্লে এলিমেন্ট বা বৈশিষ্ট্যগত গেম খেলার উপদানগুলোতে পরিবর্তন আসছে। আর সেই হিসেবেই নামকরণ হয়েছে অ্যাঙ্গরি বার্ডস গো!। বর্তমানে সিরিজটিতে আছে অ্যাংরি বার্ডস, অ্যাংরি বার্ডস সিজনস, অ্যাংরি বার্ডস স্টার ওয়ার্স, অ্যাংরি বার্ডস স্পেস এবং অ্যাংরি বার্ডস ফ্রেন্ডস।

উন্নয়ক সংশ্লিষ্টরা বলছে ‘পাখি এবং শুকুর দলের লড়াইয়ের উত্তেজনা জাগানো অ্যাকশন-প্যাকড গেম পাওয়ার অপেক্ষায় এখন যারা তাদের জন্য সুস্পষ্ট যে চিরশত্রু শুকুরদের বিরুদ্ধে পাখিরা লড়তে অধিক সমর্থ হবে। এছাড়া আরও আসক্তি তৈরি এবং ভক্তদের আন্দোলিত করতে রোভিও গেমটির জন্য নতুন ‘টিজার ওয়েবসাইট’ খুলছে। যেখান থেকে গেমাররা কার্যক্রম সম্পর্কিত কিছুটা ধারণা নিতে পারবে।

অ্যাঙ্গরি বার্ডসের অন্যান্য সংস্করণের তুলনায় আসন্নটি নিয়ে ভক্তদের উচ্চ-প্রত্যাশা থাকাই স্বাভাবিক এমন মন্তব্য এখন আলোচকদের।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।