ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কিস্তিতে গ্যালাক্সি নোট ৮

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুন ১৩, ২০১৩
কিস্তিতে গ্যালাক্সি নোট ৮

স্যামসাং গ্যালাক্সি সিরিজের নোট ৮.০ এখন দেশেই পাওয়া যাচ্ছে। নতুন এবং আরও আধুনিক ফিচারের নোট ৮ স্মার্টফোনের বাজারে নতুন গ্রাহক তৈরি করবে।

এমনটাই আশা করছে স্যামসাং।

এ হ্যান্ডসেটের ৮ ইঞ্চি বড় ডিসপ্লের সাহায্য খুব আরামেই বই পড়া বা সিনেমা দেখা সম্ভব। আর এটি ব্যবহারেও সহজ। এক কথায় এ পণ্যটি যেন একইসঙ্গে ট্যাবলেট পিসি এবং মোবাইল ফোনের কাজ করে।

স্যামসাং গ্যালাক্সি নোট ৮.০ মডেলে আছে ১.৬ গিগাহার্টজ কোয়াড কোরপ্রসেসর এবং ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এটি পরবর্তীতে ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

অ্যানড্রইড ৪.১.২ জেলি বিনযুক্ত সম্বলিত নোট ৮ মডেলে আছে আকর্ষণীয় এবং আরও উন্নততর এস-পেন ফিচার। এয়ার ভিউ নামে ফাংশনের কারণে স্ক্রিনের ওপর এস-পেন আনলেই ইমেইল, ভিডিও এবং সব অ্যাপয়েনমেন্টের প্রিভিউ দেখা সম্ভব।

এস-পেনের সবচেয়ে আকর্ষণীয় ফাংশন হচ্ছে এস-নোটে। এর মাধ্যমে খালি হাতে আঁকতে এবং লেখা সম্ভব। এস-পেন একটি পূর্ব নির্ধারিত অ্যাপলিকেশন। এর মাধ্যমে ব্যবহারকারীরা একাধিক টেপপ্লেট, কলমের ধরণ এবং রঙ নির্বাচন করতে পারবেন।

হাতের জোর এবং গতিবিধির উচ্চ সংবেদনশীলতার কারণে এস-পেনের সাহায্যে প্রতিটি দাগের চিত্রগ্রহণ বেশ সুদৃশ্য হয়। উন্নততর এস নোটের সাহায্যে ব্যবহারকারীরা দৈনন্দিন কার্যকলাপ কিংবা আইডিয়ার ওপর খুব সহজেই একটি স্ক্র্যাপবুক তৈরি করতে পারেন।

আর দ্রুত গতিতে সফল তথ্য বিনিময়ে ডিভাইসটির অভিনব ওয়াইফাই চ্যানেল বন্ডিং দুটি চ্যানেলকে একত্রিত করে ফেলতে পারে। ডিভাইসের আকর্ষণীয় ফিচারে আছে ৪.০ ব্লুটুথ, এ জিপিএস, গ্লোনাস, ৫ মেগাপিক্সেল ক্যামেরা (ফ্রন্ট ক্যামেরা ১.৩ মেগাপিক্সেল) এবং একটি দীর্ঘমেয়াদি ৪৬০০ এমএএইচ ব্যাটারি। এর সাহায্যে কদিন চার্জ করা ছাড়াই হ্যান্ডসেটটি চলার সক্ষমতা রাখে।

এ হ্যান্ডসেট ক্রয়ে আগ্রহীদের জন্য স্যামসাং বিশেষ অফার ঘোষণা করেছে। ব্র্যাক ব্যাংক, এসসিবি, ব্যাংক এশিয়া এবং সিটি ব্যাংকের অ্যামেক্স ক্রেডিট কার্ড দিয়ে ৪,৪৬০ টাকা ডিপোজিট করেই গ্যালাক্সি নোট ৮.০ কেনা সম্ভব।

এরপর পরবর্তী ১২ মাস সমপরিমাণ টাকা কিস্তিতে পরিশোধ করতে হবে বাড়তি কোনো সুদ ছাড়াই। এ মুহূর্তে দেশে গ্যালাক্সি নোট ৮.০ মডেলের দাম ৫৩ হাজার ৫০০ টাকা।

এ ছাড়াও গ্যালাক্সি সিরিজের ডুয়োস, গ্র্যান্ড, এস ফোর এবং নোট টু এর জন্যও স্যামসাংয়ের একই ধরনের সমমাসিক কিস্তির সুবিধা পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময় ১৭১৯ ঘণ্টা, জুন ১৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।