ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৯৯ ডলারের আইফোন আসছে!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৩
৯৯ ডলারের আইফোন আসছে!

আইফোন নিয়ে অন্তহীন উন্মাদনায় ডুবে থাকেন অ্যাপল ভক্তরা। তবে সব সময়ই প্রত্যাশা পূরণে অ্যাপল সফল হচ্ছে তা কিন্তু নয়।

আর এ কারণেই একের পর এক পণ্য তৈরিতে অ্যাপল ভোক্তাদের প্রত্যাশার প্রতি সমর্থন দিয়ে আসছে। তবে সেখানেও অপূর্ণতা থেকেই যায়।

এবারে তাই মাত্র ৯৯ ডলারে আইফোন বাজার ছাড়ার গুজব ছড়িয়ে পড়েছে। আর এতে থাকছে সদ্য মুক্তিপ্রাপ্ত আইওএস ৭ সংস্করণের সংযুক্তি। তবে অ্যাপল সিইও টিম কুক অবশ্য এ বিষয়ে এখনই মুখ খুলছেন না।

এদিকে আরও খবরে মেতেছেন অ্যাপল ভক্তার। সময়ের ফ্যাবলেট আদলের বড় পর্দার কমদামি আইফোন নিয়ে আসছে অ্যাপল এমনও খবর ছড়িয়ে পড়ছে সামাজিক অনলাইন মাধ্যমগুলোতে। আর নতুন ঘরানার এ আইফোনের দর্শন মিলবে আসছে বছরের শুরুতেই।

অল থিংক ডি সম্মেলনে অংশ নেওয়া টিক কুক এ দু আলোচ্য বিষয়ের কোনোটিতেই মন্তব্য করতে রাজি হননি। তবে অচিরেই অ্যাপল বড় পর্দার আইফোন নিয়ে বাজার প্রতিযোগিতায় নামবে না। একেবারেই ফ্যাবলেট নিয়ে মাঠে নামবে না এমন কথাও সুস্পষ্ট করেনি টিম কুক।

তবে আসছে আইফোনের নতুন সংস্করণে রঙের বাহুল্য, ব্যাটারি লাইফ, ব্রাইটনেস এবং টেকসই এ বিষয়ে বেশ কিছু মানোন্নয়নের কাজ করছে অ্যাপলের কারিগরি বিভাগ।

আইফোনের দাম কমিয়ে আনতে এতে প্ল্যাস্টিক কেসিংয়ের ব্যবহার করা হচ্ছে। আর রঙের বৈচিত্র্যেয় আসছে পাঁচ থেকে ছয়টি সমাহার। এদিকে আইফোন ৫এস নিয়ে অনিশ্চয়তা থাকলেও আইফোন ৫ মডেলের কিছু সুবিধা বাড়িয়ে পরের মডেলটি বাজারে আনা হবে।

তবে পরে এ মডেল আসতে অপেক্ষায় থাকতে হচ্ছে ২০১৪ সাল অবধি। প্রসঙ্গত, ২০১২ সালের সেপ্টেম্বরে আইফোন ৫ বিশ্ববাজারে দীর্ঘ অপেক্ষার পর আত্মপ্রকাশ করে। আর তাই আসছে সেপ্টেম্বরেই অ্যাপল ভক্তরা চাইছেন নতুন ঘরানার আইফোন।

বাংলাদেশ সময় ১৬৪৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।