ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে ‘আবিস্কারের খোঁজে’ প্রতিযোগিতা

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১০
শুরু হচ্ছে ‘আবিস্কারের খোঁজে’ প্রতিযোগিতা

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজন করছে নতুন উদ্ভাবনমূলক প্রতিযোগিতা ‘আবিস্কারের খোঁজে’। তথ্যপ্রযুক্তির প্রতি তরুণ প্রজন্মের আগ্রহ সৃষ্টির উদ্দেশ্যে গত ৬ বছর ধরে এ আয়োজন হচ্ছে।

বেসিস সূত্র এ তথ্য জানিয়েছে।

এ প্রতিযোগিতার মাধ্যমে গত কয়েক বছরে অনেক তরুণ উদ্ভাবককে খুঁজে বের করা সম্ভব হয়েছে। একক ব্যক্তি, দলগত এবং প্রাতিষ্ঠানিকভাবে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা সম্ভব। আগামী ৩১ ডিসেম্বর প্রজেক্ট জমা দেওয়ার শেষ দিন।

উল্লেখ্য, আবিস্কারের খোঁজে’ প্রতিযোগিতার প্রাথমিক ও চূড়ান্ত পর্ব বিচার করার জন্য থাকবে একটি বিশেষ বিচারক প্যানেল।

আগামী ১ থেকে ৫ ফেব্র“য়ারি প্রাথমিক পর্বের বিচারে ৫ জনকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য প্রদর্শনীতে সরাসরি প্রকল্প উপস্থাপনের সুযোগ দেওয়া হবে। পরে এখান থেকে বিচারক প্যানেল চূড়ান্তভাবে ১ জনকে চ্যাম্পিয়ন ও ২ জনকে রানারআর্প হিসাবে ঘোষণা করবেন।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন ব্যক্তি বা দলকে ১ লাখ টাকার পুরস্কার এবং সার্টিফিকেট দেওয়া হবে। আগ্রহীরা www.softexpo.com.bd এ সাইটে আরও বিস্তারিত তথ্য পাবেন। প্রয়োজনে ০২-৮১৫১১৯৬ এ নম্বরে কথাও বলতে পারবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬১২, ডিসেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।