ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওয়ারিদ টু এয়ারটেল

দেশব্যাপী আত্মপ্রকাশের চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে এয়ারটেল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০
দেশব্যাপী আত্মপ্রকাশের চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে এয়ারটেল

বাংলাদেশে ‘ওয়ারিদ’ এর বদলে ‘এয়ারটেল’ ব্র্যান্ডের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করতে এয়ারটেলের প্রেসিডেন্ট অতুল বিন্দাল ঢাকায় আসছেন। সূত্র এ তথ্য জানিয়েছে।



এ উদ্দেশ্যে এ মাসের তৃতীয় সপ্তাহে ভারতী এয়ারটেল মোবাইল সার্ভিসেস লিমিটেডের প্রেসিডেন্ট অতুল বিন্দাল বাংলাদেশে সফরে আসছেন।

এ বছরের জানুয়ারি মাসে ওয়ারিদ টেলিকমের শতকরা ৭০ ভাগ শেয়ার কিনে নেয় ভারতী এয়ারটেল। এর মাধ্যমে বাংলাদেশে এয়ারটেল তার অনানুষ্ঠানিক যাত্রা শুরু করে। আর এ ডিসেম্বরেই এয়ারটেল রিব্র্যান্ডিং হয়ে দেশের বাজারে আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ওয়ারিদ বদলে ‘এয়ারটেল’ এর নাম ঘোষণা করা হয়। এরই মধ্যে বাংলাদেশে এয়ারটেল তার অত্যাধুনিক নেটওয়ার্ক সম্প্রসারণের কারিগরি প্রস্তুতি নিয়েছে।

বিশ্বমানের মোবাইল ফোনভিত্তিক এবং গতিসম্পন্ন ব্লেড নেটওয়ার্কের আধুনিকায়নে বাংলাদেশে এয়ারটেলের নেটওয়ার্ক স্থাপনে কাজ করছে এরিকসন এবং হুয়াউয়ে।

উল্লেখ্য, ওয়ারিদের দুই হাজার বেস ট্রান্সসিভার স্টেশনের (বিটিএস) পাশাপাশি তারা দেশজুড়ে আরও সাড়ে চার হাজার বিটিএস স্থাপন করেছে। এরই মধ্যে অবকাঠামো বিনিময়ে দেশের সব মোবাইল সেবাদাতার সঙ্গে এয়ারটেল চুক্তিও সম্পাদন করেছে।

সুতরাং এ মাসেই এয়ারটেল বাংলাদেশে তাদের যাত্রা শুরু করার প্রস্তুতি নিতে শুরু করেছে। তাই ওয়ারিদ গ্রাহকরা অচিরেই পেতে যাচ্ছেন এয়ারটেলের মানসম্পন্ন সেবা।

বাংলাদেশ স্থানীয় সময় ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।