ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটে শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

সিলেট: দু’দিনব্যাপী সিলেটে ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী শুরু হচ্ছে। বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন প্রোগ্রাম যৌথভাবে এ প্রদর্শনী আয়োজন করেছে।

২১ ডিসেম্বর থেকে এ প্রদর্শনী শুরু হচ্ছে।

সিলেট জেলা স্টেডিয়ামের মুহাম্মদ আলী জিমনেসিয়ামে আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করবেন শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তথ্যপ্রযুক্তি ব্যবহার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া এবং সরকারি ও বেসরকারি পর্যায়ে উদ্ভাবনী সেবা ও কৌশল সম্পর্কে জানাতেই এ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে।

প্রদর্শনীকে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন সিলেটের বিভাগীয় কমিশনার এনএম জিয়াউল আলম। এ সময় তিনি বলেন, প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়তে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সরকারের কর্মকান্ডে বেসরকারি প্রতিষ্ঠানগুলো বিভিন্নভাবে সহযোগিতা করছে।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, এ প্রদর্শনীতে স্টল আছে মোট ৩৮টি। এর মধ্যে ২৫টি সরকারি, ৯টি বেসরকারি, ১টি মিডিয়া সেন্টার, ১টি তথ্যকেন্দ্র এবং ১টি ভোটিং বুথ।

এছাড়াও প্রদর্শনীর দু’দিনে দুটি সেমিনার অনুষ্ঠিত হবে। আর সিলেট ও মৌলভীবাজারের শিল্পীদের আয়োজনে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রদর্শনীর দু’দিনেই সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

এ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাজুল ইসলাম ও গৌতম কুমার ঘোষ, জেলা প্রশাসক আবু সৈয়দ মুহাম্মদ হাশিম, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা হারুনুর রশিদ মোল্লা।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৫২, ডিসেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।