ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বুধবার চট্টগ্রামে শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তি প্রদর্শনী

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১০

বুধবার চট্টগ্রামে শুরু হচ্ছে ‘বাংলালায়ন চট্টগ্রাম ডিজিটাল এক্সপো ২০১০’ প্রদর্শনী। তিন দিনব্যাপী এ তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ২৪ ডিসেম্বর পর্যন্ত চলবে।

এবারের ভেন্যু চট্টগ্রামের উডল্যান্ড পার্ক। আয়োজক ইনপেস ম্যানেজমেন্ট সার্ভিসেস।

সূত্র জানিয়েছে, চট্টগ্রামের বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়ার উদ্দেশ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তাই তথ্যপ্রযুক্তি পণ্যের সঙ্গে প্রদর্শনীতে বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রমের উদ্যোগ নেওয়া হচ্ছে।

আয়োজক সূত্র আরও জানিয়েছে, এ প্রদর্শনীতে ৬৭টি স্টল ও ৩টি প্যাভেলিয়নের মাধ্যমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য প্রদর্শন করবে। এছাড়াও উপহার ও মূল্যছাড়ের মাধ্যমে পণ্য বিপণন করা হবে।

উল্লেখ্য, কুইজের মাধ্যমে পুরস্কারের ব্যবস্থাও থাকছে। দর্শনার্থীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুবিধা এবং গেমিং জোন স্থাপন করা হয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে। প্রবেশমূল্য ১০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন। প্রধান পৃষ্ঠপোষক বাংলালায়ন। সহযোগী পৃষ্ঠপোষক এইচপি এবং ইস্ক্যান অ্যান্টিভাইরাস।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।