ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেটে প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০
ইন্টারনেটে প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল

এ বছর অনুষ্ঠিত দেশের সর্ববৃহৎ পাবলিক পরীক্ষা ‘প্রাথমিক সমাপনী’ এর ফলাফল আগামী ২৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। আর ৩১ ডিসেম্বর প্রকাশ করা হবে জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল।



নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও মোবাইল ফোনে এসএমএস মাধ্যমে এ দুটি পরীক্ষারই ফলাফল জানা যাবে।

প্রাথমিক শিক্ষা সমাপনী (৫ম শ্রেণী) পরীক্ষার ফলাফল পেতে যে কোনো মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে DPE লিখে স্পেস দিয়ে প্রার্থীর নিজ উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল পেতে www.dpe.gov.bd এবং www.dpe.teletalk.com.bd এ সাইটে প্রবেশ করতে পারবেন।

আর জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল পেতে যে কোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে JSC লিখে স্পেস দিয়ে প্রার্থীর নিজ বোডের প্রথম তিন অর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

স্কুল সার্টিফিকেট ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল পেতে www.educationboardresults.gov.bd এ সাইটে প্রবেশ করতে হবে। উলেখ্য, মাদ্রাসা বোর্ডের জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল পেতে JDC এবং বোর্ডের নাম MAD লিখতে হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪১৫, ডিসেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।