ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

পূর্ণাঙ্গ সেবায় ফিরেছে স্কাইপি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০
পূর্ণাঙ্গ সেবায় ফিরেছে স্কাইপি

অবশেষে বিপর্যয় কাটিয়ে উঠেছে ইন্টারনেটভিত্তিক ফোন সেবাদাতা স্কাইপি। টানা দু’দিন ব্যবহারকারীদের অফলাইনে রাখার পর ২৪ ডিসেম্বর আবার তা পুরোপুরি সচল হয়েছে।

স্কাইপি সূত্র এ তথ্য জানিয়েছে।

স্কাইপির প্রাতিষ্ঠানিক ব্লগে জানা গেছে, স্কাইপি সেবা কারিগরিভাবে সংস্কার করা হয়েছে। সঙ্গে শতকরা ৯০ ভাগ ইন্টারনেট ফোন কল বিনিময় করা যাচ্ছে। তাছাড়া অডিও, ভিডিও এবং তাৎক্ষণিক বার্তা সেবা আবার স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর থেকে হঠাৎ করেই স্কাইপিতে প্রবেশ করা যাচ্ছে না বলে ব্যবহারকারীরা অভিযোগ করেন।   মূলত জাপান, ইউরোপ এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রদেশের অধিবাসীরা স্কাইপি ব্যবহারে নানামুখী সমস্যায় পড়েন।

স্কাইপির প্রধান নির্বাহী টনি বেটস এ সাময়িক সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি আরও জানিয়েছেন, স্কাইপি নেটওয়ার্কের গুরত্বপূর্ণ অংশে সফটওয়্যার সমস্যার কারণে ব্যবহারকারীদের এ সমস্যায় পড়তে হয়েছে। এ মুহূর্তে সমস্যার সমাধান করা হয়েছে বলেও তিনি মন্তব্য করেছেন।

তাছাড়া যারা গত দু’দিন স্কাইপি সমস্যায় পড়েছেন তাদের জন্য বিশেষ সেবামূল্যে স্কাইপির কলিং কার্ড বিক্রি করা হবে বলেও তিনি জানিয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।