ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিস প্রতিনিধিদের ঢাকার স্যামসাং আরঅ্যান্ডডি সেন্টার পরিদর্শন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০
বেসিস প্রতিনিধিদের ঢাকার স্যামসাং আরঅ্যান্ডডি সেন্টার পরিদর্শন

বাংলাদেশে রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (আরঅ্যান্ডডি) সেন্টার স্থাপন করেছে স্যামসাং। গত ২১ ডিসেম্বর ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস’ (বেসিস) এর পাঁচ সদস্যের প্রতিনিধি দল গুলশানের আরঅ্যান্ডডি সেন্টার পরিদর্শন করেন।

পরিদর্শক এ দলে ছিলেন সভাপতি মাহবুব জামান, সিনিয়র সহসভাপতি ফাহিম মাশরুর, সহসভাপতি ফারহানা রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক তামজীদ সিদ্দিক এবং পরিচালক সাব্বির মাহবুব। প্রতিনিধি দলেরর পরিদর্শনের সময় স্যামসাং আরঅ্যান্ডডি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এনকেলি প্রতিষ্ঠানের বর্তমান কার্যাক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনাগুলো তুলে ধরেন।

উল্লেখ্য, বিশ্বজুড়ে স্যামস‍াংয়ের ২৭টি আরঅ্যান্ডডি সেন্টার আছে। বাংলাদেশে তারা ২৭তম আরঅ্যান্ডডি সেন্টার স্থাপন করে। এটি কোনো আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জন্য বাংলাদেশে স্থাপন করা প্রথম আরঅ্যান্ডডি সেন্টার। এ মুহূর্তে প্রতিষ্ঠানে ১০০ জন প্রযুক্তিপণ্য প্রকৌশলী এবং গবেষক কর্মরত আছেন।

আগ‍ামী বছর আরও ৩০০ জন এবং ২০১৩ সাল নাগাদ এক হাজারের বেশি আইটি প্রফেশনাল নিয়োগ দেওয়া হবে বলে প্রাতিষ্ঠানিক সূত্রে জানা গেছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।