ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা২০১১’ এবার অনলাইনে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০
‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা২০১১’ এবার অনলাইনে

অনুষ্ঠিতব্য ঢাকা আন্তর্জাতিক ‘বাণিজ্যমেলা ২০১১’ এবার অনলাইনে সরাসরি সম্প্রচার করা হবে। আয়োজক রপ্তানী উন্নয়ন ব্যুরো এ তথ্য জানিয়েছে।



বাংলাদেশের অন্যতম তথ্য ব্যবস্থাপনা ও যোগাযোগ পরামর্শক প্রতিষ্ঠান ‘জিওপ্ল্যান বাংলাদেশ’ এবং ‘নিউজনেট’ এ ওয়েবসাইট তৈরি ও তাৎক্ষণিক তথ্য ব্যবস্থাপনার কাজ করছে। জিওপ্ল্যান বাংলাদেশ এবং নিউজনেটের পরিকল্পনা ও পরিচালনায় বাংলাদেশের ইতিহাসে এবারই প্রথম বাণিজ্যমেলা অনলাইনে মাল্টিমিডিয়া মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশের অন্যতম মাইলফলক হিসেবে এ ওয়েবসাইটে অংশগ্রহণকারীদের কোম্পানি প্রোফাইল, ছবি ও ভিডিও উপস্থাপন করা হবে বলে সূত্র জানিয়েছে।

প্যাভিলিয়ন এবং দৃষ্টিননন্দন স্টলগুলোর জন্য আয়োজন করা হয়েছে সেরা স্টল/প্যাভিলিয়ন নির্বাচন বা অনলাইন পোলিং। সাইটে থাকছে আরও বেশ কিছু আকর্ষণীয় দিক। আয়োজক সূত্র জানিয়েছে, দেশ ও বিদেশের লাধিক মানুষ প্রতিদিন এ ওয়েবসাইট উপভোগ করবেন।

অন্যদিকে অংশগ্রহণকারীদের স্টল অনলাইনে দেখতে পাবে। দেশের প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়া এ ওয়েবসাইট থেকে প্রতিদিনের খবর সংগ্রহ করতে পারবে। দেশে ও বিদেশে এ ওয়েবসাইটের প্রচারে ব্যাপক উদ্যোগ নেওয়া হয়েছে।

এ মুহূর্তে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলোর প্রোফাইল ওয়েবসাইটে সন্নিবেশনের কাজ দ্রুত এগিয়ে চলছে। এরই মধ্যে প্রতিষ্ঠানভিত্তিক পরিচিতি, পণ্য, মেলা উপলক্ষে আকর্ষণীয় অফার, স্টল/প্যাভিলিয়নের ছবি ও ভিডিও কিপস সরবরাহ করতে অনুরোধ জানিয়েছে জিওপ্ল্যান।

উল্লেখ্য, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম ও যোগাযোগের বিস্তারিত ঠিকানা জানিয়ে কোম্পানি প্রোফাইল ও সংশ্লিষ্ট তথ্য, ছবি, ভিডিও, ওয়েবলিঙ্ক দিতে দ্রুত যোগাযোগ করার অনুরোধ করেছে আয়োজক কমিটি।

অনুসন্ধানে : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা কমিটি। হ্যালো : ০১৭৪৫ ১৩০৩৯৩ এবং ০১৯১১ ৬৬১৫৪৪। আগ্রহীরা www.ditf2011.com এ সাইটে প্রয়োজনীয় তথ্য পাবেন। প্রয়োজনে [email protected] এ ঠিকানায় ইমেইলও করতে পারবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭২৪, ডিসেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।