ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অপারেটর ইনবক্স:

থ্রিজি নেটওয়ার্ক সম্প্রসারণে টেলিটকের চুক্তি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০
থ্রিজি নেটওয়ার্ক সম্প্রসারণে টেলিটকের চুক্তি

বাংলাদেশের মোবাইল ফোন সেবাদাতা টেলিটক এবং চীনের ন্যাশনাল মেশিনারি অ্যান্ড ইক্যুপমেন্ট ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশন আন্তঃচুক্তি স্বাক্ষর করেছে। চীনা এ প্রতিষ্ঠানটি আনুমানিক দুই হাজার কোটি ডলারের বিনিময়ে টেলিটকের কারিগরি মানোন্নয়নে কাজ করবে।

টেলিটক সূত্র এ তথ্য জানিয়েছে।

এ মুহূর্তে চুক্তি অনুযায়ী এ চায়না প্রতিষ্ঠান টেলিটকের তৃতীয় প্রজন্মের (থ্রিজি) নেটওয়ার্ক স্থাপন এবং ২.৫জি নেটওয়ার্কের সম্প্রসারণে সব ধরনের কারিগরি সহায়তা দেবে। অন্যদিকে এ প্রকল্পে চায়না এক্সিম ব্যাংক ১৫ হাজার কোটি ডলার ঋণসহায়তা দেবে।

উল্লেখ্য, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মজিবুর রহমান এবং চায়না ন্যাশনাল মেশিনারি অ্যান্ড ইক্যুপমেন্ট ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশনের জিএম ইয়ং ইনচিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপিত হাসানুল হক ইনু এবং মন্ত্রণালয়ের সচিব সুনীল কান্তি বোস উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।