ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যুক্তরাজ্যের ১০ লাখ শিশু কমপিউটার বঞ্চিত!

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০
যুক্তরাজ্যের ১০ লাখ শিশু কমপিউটার বঞ্চিত!

তথ্যপ্রযুক্তি এবং বিজ্ঞাননির্ভর শিক্ষা ব্যবস্থায় এগিয়ে আছে যুক্তরাজ্য। এতোকিছুর পরও এ দেশের প্রায় ১০ লাখ বিদ্যালয়গামী শিশু এখনও কমপিউটার ব্যবহারের সুযোগ বঞ্চিত।

শুধু তাই নয়, যুক্তরাজ্যের প্রত্যন্ত অঞ্চলের ২০ লাখ শিশু শিক্ষার্থী এখনও ইন্টারনেট সেবার আওতার বাইরে অবস্থান করছে। ডিজিটাল এডুকেশন চ্যারিটি ই-লার্নিং ফাউন্ডেশন এ তথ্য প্রকাশ করেছে।

অভিযোগ উঠেছে, যুক্তরাজ্যের গরীবদের ইন্টারনেট সেবা পাওয়ার হার ধনীদের তুলনায় ২.৫ গুণেরও কম। এছাড়া কমপিউটার এবং ইন্টারনেট সেবা গ্রহণের দিক দিয়ে সীমিত আয়ের অধিবাসীরা এখনও অনেক পিছিয়ে আছে বলে এ জরিপে উঠে এসেছে। তবে ই-লার্নিং ফাউন্ডেশেন এ তথ্যগুলো নিয়ে যুক্তরাজ্য সরকার এখনও কোনো মন্তব্য করেনি।

তবে ই-লার্নিং ফাউন্ডেশন সূত্র জানিয়েছে, এর ফলে যুক্তরাজ্যের প্রত্যন্ত অঞ্চল এবং গরীব শিশু আধুনিক ও প্রযুক্তিগত শিক্ষা থেকে অনেক দূরে অবস্থান করছে। তাছাড়া তারা অনেক পিছিয়েও পড়ছে। যা যুক্তরাজ্যের মত আধুনিকমনা একটি দেশের জন্য খুবই দুঃখজনক।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।