ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইভেন্ট আপডেট :

শুক্রবার ডিজিটাল প্রদর্শনীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০
শুক্রবার ডিজিটাল প্রদর্শনীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত দেশের অন্যতম কমপিউটার পণ্য বিপণন কেন্দ্র মাল্টিপ্ল্যান সেন্টারে চলছে ৯ দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি’ প্রদর্শনী। আয়োজক সূত্র এ তথ্য জানিয়েছে।



এরই মধ্যে নয় দিনব্যাপী এ প্রদর্শনীতে দর্শনার্থীদের সমাগম বাড়তে শুরু করেছে। শুক্র এবং শনিবার সরকারি ছুটির দিন হওয়ায় দর্শক সমাগম আরও বাড়বে বলে আয়োজক সূত্র বাংলানিউজকে জানিয়েছে।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে ‘শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা’। নয়নাভিরাম বাংলাদেশ, ডিজিটাল বাংলাদেশ ও ৭১’এর মুক্তিযুদ্ধ এ ৩টি বিষয়ে বয়সভিত্তিক গ্রুপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক ড. আবদুল বার্ক আলভী ও সহযোগী অধ্যাপক শিশির ভট্টাচার্য।

এ প্রদর্শনীতে উপহারসহ ১২ হাজার টাকায় ডেস্কটপ কমপিউটার পাওয়া যাচ্ছে। আবার ২৬ হাজার টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে বিশেষ উপহারসহ ল্যাপটপ বিক্রি হচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠানে। এছাড়াও মেলায় পাওয়া যাচ্ছে আধুনিক মডেলের ডিজিটাল ক্যামেরা, নতুন ধারার এলসিডি মনিটর, প্রিন্টার, স্ক্যানার, টিভিকার্ড, ইউপিএস ছাড়াও অনেক কিছু।

প্রতিটি প্রযুক্তিপণ্যেতেই থাকছে নানা উপহার আর মূল্যছাড়। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত মাল্টিপ্ল্যান কমপিউটার সিটির তৃতীয় থেকে ১০ম তলা পর্যন্ত ৯৬ হাজার বর্গফুট এলাকাজুড়ে অংশগ্রহণকারী ৪০০টিরও অধিক প্রতিষ্ঠানে এসব প্রযুক্তিপণ্য প্রদর্শন করা হচ্ছে।

এছাড়াও প্রদর্শনীতে অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সৌজন্য হচ্ছে কুইজ প্রতিযোগিতা। প্রবেশ টিকেটে প্রতি ৫ ঘণ্টা বিরতিতে র‌্যাফেল ড্রয়ে থাকছে পুরস্কার। ফলে দর্শনার্থীদের সমাগমও বাড়ছে। আর প্রদর্শনী উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষে দেওয়া হচ্ছে আকর্ষণীয় সব অফার।

এ প্রদর্শনীর আহবায়ক তৌফিক এহেসান বলেন, এবারের প্রদর্শনী তুলনামূলকভাবে ভিন্ন। ওয়াইম্যাক্স প্রযুক্তির সহায়তায় বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাচ্ছেন দর্শনার্থীরা। পুরো প্রদর্শনীপ্রাঙ্গণটি ওয়াইফাই জোন সম্পূর্ণ। এ সেবা দিচ্ছে প্ল্যাটিনাম স্পন্সর কিউবি।

এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনী চলবে। সাধারণের প্রবেশমূল্য ১০ টাকা। তবে স্কুল এবং কলেজ শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছে।

বাংলাদেশ স্থানীয় সময় ২২১০, ডিসেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।