ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলালিংক-মার্কেন্টাইল ব্যাংক আনছে ‘মাই ক্যাশ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৩
বাংলালিংক-মার্কেন্টাইল ব্যাংক আনছে ‘মাই ক্যাশ’

ঢাকা: মোবাইল ব্যাংকিং সেবা ‘মাই ক্যাশ’ নিয়ে আসছে যৌথভাবে দেশের শীর্ষস্থানীয় মোবাইল অপারেটর বাংলালিংক ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড (এমবিএল)।

সম্প্রতি এই সেবা চালুর লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করেছে বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেড (বাংলালিংক) ও মার্কেন্টাইল ব্যাংক।



বাণিজ্যিকভাবে শিগগিরই ‘মাই ক্যাশ’ শীর্ষক এই মোবাইল ব্যাংকিং সেবার উদ্বোধন হবে বলে আশা করা হচ্ছে।

সম্প্রতি স্বাক্ষরিত চুক্তির ফলে বাংলালিংকের সংযোগ ব্যবহারকারী গ্রাহকরা দেশের যেকোনো জায়গা থেকেই তাদের মোবাইল ফোনের মাধ্যমে ‘মাই ক্যাশ’ অ্যাকাউন্ট বা হিসাব খুলে ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। এই সেবার আওতায় অ্যাকাউন্ট হোল্ডার বা হিসাবধারীরা নগদ অর্থ গ্রহণ, প্রেরণ, তহবিল বা অর্থ স্থানান্তর, মোবাইল টপ-আপ, ব্যাংক ডিপোজিট বা আমানত রাখার মতো সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন। ‘মাই ক্যাশ’ অ্যাকাউন্ট বা হিসাবের বিপরীতে এসব সেবা নিতে গেলে গ্রাহকদের অবশ্য নির্দিষ্ট হারে ফি/ট্যারিফ দিতে হবে।

দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের বর্তমানে ২৮ মিলিয়ন বা দুই কোটি ৮০ লাখেরও বেশি গ্রাহক রয়েছে। নতুন কিছু করার প্রত্যয়ে সব সময়ই গ্রাহকদের জন্য নিত্যনতুন সেবা নিয়ে আসা বাংলালিংকের অন্যতম প্রধান উদ্দেশ্য। এই প্রতিষ্ঠানটি বাংলাদেশে মোবাইল ফোনকে বিলাসী বা অভিজাত জীবনযাপনের অনুষঙ্গ থেকে নিত্য ব্যবহার্য একটি অত্যাবশ্যকীয় প্রযুক্তি হিসেবে পরিচিত করে তুলেছে। সেই সঙ্গে অত্যন্ত সুলভ ও সাশ্রয়ী দামে মোবাইল ফোনকে বাংলাদেশের সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। এ প্রচেষ্টারই ধারাবাহিকতায় বাংলালিংক সর্বশেষ মার্কেন্টাইল ব্যাংকের সঙ্গে নেটওয়ার্ক অংশীদারির ভিত্তিতে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগণের জন্য ব্যাংকিং সুবিধা সহজলভ্য করার উদ্যোগ নিয়েছে। বাংলালিংক বিশ্বাস করে, এই উদ্যোগ বাংলাদেশের মোবাইল ব্যাংকিংয়ের জগতে এক নতুন মাত্রা যোগ করবে।  
 
একটি নতুন বাণিজ্যিক ব্যাংক হিসেবে মার্কেন্টাইল ব্যাংক সুদক্ষ ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রেখে চলেছে। এজন্য ব্যাংকটি সব সময়ই গ্রাহকদের জন্য নিত্যনতুন ব্যাংকিং পণ্য-সেবা উদ্ভাবন ও চালু করে চলেছে। সে অনুযায়ীই গ্রাহকভিত্তি বাড়াতে বাংলালিংকের সঙ্গে অংশীদারির মাধ্যমে ‘মাই ক্যাশ’ নামের মোবাইল ব্যাংকিং সেবা চালুর উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) জিয়াদ শাতারা এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের এমডি ও চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) এম. এহসানুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সই করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এম এ ইউসুফ খান, মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ কে এম আতিকুর রহমান, ফার্ষ্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মাদ জাকিরুল ইসলাম এবং বাংলালিংকের চিফ কর্মাশিয়াল অফিসার শিহাব আহমাদ, মার্কেটিং ডিরেক্টর সোলায়মান আলম, হেড অফ মার্কেটিং ডিভিশন - ভ্যালু অ্যাডেড সার্ভিস, ডাটা, ডিভাইসেস ইরাম ইকবাল, এম-কর্মাস ম্যানেজার রাশেদ হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৩
এইচএ/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।