ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশেই ডি-লিংক ক্লাউড সেবা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৩
দেশেই ডি-লিংক ক্লাউড সেবা

ডিজিটাল লাইফ স্ট্যাইলে নতুন পণ্যসেবা ‘মাই ডি-লিংক’ ক্লাউড সেবা এখন দেশেই পাওয়া যাচ্ছে। কর্মব্যস্ত জীবনে দূরত্ব আর সময়কে জয় করে এক সুঁতোয় এনে দেবে ডি-লিংকের ক্লাউড রাউটার আর ক্যামেরা।

কম্পিউটার সোর্স এ তথ্য দিয়েছে।

কাজের প্রয়োজনানুসারে ডি-লিংকের আছে ৩টি ক্লাউড রাউটার। যেমন মডেল ডিআইআর-৬০০এল, ডিআইআর-৬০৫এল, ডিআইআর-৫০৬এল এবং ডিসিএস-৯৩২এল মডেলের ক্লাউড ক্যামেরা।

ডিভাইস দুটির মাধ্যমে দেশ-বিদেশের যেকোনো স্থান থেকে ঘরের প্রতিটি সদস্যের সঙ্গে যোগাযোগ ছাড়াও হোম নেটওয়ার্কে যুক্ত প্রতিটি পণ্যতেই প্রবেশ, তা নিয়ন্ত্রণ এবং প্রয়োজনীয় ডকুমেন্ট শেয়ার করা যায়।

এ ছাড়াও আইফোন বা অ্যানড্রইড ফোন অথবা ট্যাব থেকেই এ সুবিধা পাচ্ছেন ব্যবহারকারীরা। এ জন্য ভোক্তাদের পণ্যকে মোবাইল ডিভাইস নেটওয়ার্কে যুক্ত করে (www.mydlink.com) সাইট থেকে মাই ডি-লিংক মোবাইল অ্যাপ ব্যবহার করতে হবে।

এ অ্যাপের মাধ্যমে দূর থেকেও বাসায় অবস্থান করা প্রিয় সন্তানের খোঁজখবর এবং তাদের সঙ্গে ভিডিও কলও করা যায়। জানা যায় এবং নিয়ন্ত্রণ করা যায় ইন্টারনেটে বাচ্চারা কি করছে এ সব কিছুই। অপরিচিত কেউ যদি বাসায় প্রবেশ করে এমন সতর্ক বার্তাও পাওয়া যাবে ডি-লিংক ক্লাউড সেবায়। আগ্রহীরা এ ক্লাউড সেবার পরামর্শ পাবেন (০১৯৩৯৯১৯৫৮৯) এ নম্বরে।

বাংলাদেশ সময় ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।