ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যশোর কালেক্টরেট পার্কে ফ্রি ওয়াইফাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৩
যশোর কালেক্টরেট পার্কে ফ্রি ওয়াইফাই

যশোর : যশোর কালেক্টরেট পার্কে সর্বসাধারণের জন্য বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সেবা চালু করা হয়েছে। বুধবার সন্ধ্যায় পার্কে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।



জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব নজরুল ইসলাম খান বলেন, কালেক্টরেট পার্কে ওয়াইফাই সেবা চালুর মধ্যদিয়ে নবদিগন্তের উন্মোচন হলো। পর্যায়ক্রমে বাসস্ট্যান্ড ও রেলস্টেশনে ওয়াইফাই চালু করা দরকার।

মানুষ চলার পথে ইন্টারনেটে নানা কাজ করতে পারবে। উন্নত বিশ্বে বিমানে এ সেবা চালু আছে। নেপালের মতো দেশে চায়ের দোকানেও ওয়াইফাই সেবা চালু আছে। আমরা তাদের চেয়ে অনেক ক্ষেত্রেই এগিয়ে আছি। তাই একদিন চায়ের দোকানে ওয়াইফাই সেবা চালু করতে চাই।

যশোরের হাইটেক পার্কের নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। এ দেশের নাগরিকদের বিশ্বমানের নাগরিক করে তোলা হবে। এরই মধ্যে আর্নিং অ্যান্ড লার্নি এবং ভিডিও এডিটিং প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে যশোরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

যশোর কালেক্টরেট পার্ক আগে নিয়াজ পার্ক নামে পরিচিত ছিল। এটি দীর্ঘদিন ধরে পতিত ছিল। গত বছরের শেষের দিকে যশোর পৌরসভার অর্থায়নে পার্ক সংস্কার করে নাম পরিবর্তন করা হয়।

এরপর চলতি বছরের ১ জানুয়ারি কালেক্টরেট পার্ক হিসেবে উদ্বোধন করা হয়। এ পার্কের দর্শনার্থীদের বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দিতে যশোর পৌরসভার অর্থায়নে ওয়াইফাই সেবা চালুর উদ্যোগ নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ৩০ ২০১৩
এমআর/এসএইচ/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।