ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সবচেয়ে চিকন স্মার্টফোন এবার ভারতে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৩
সবচেয়ে চিকন স্মার্টফোন এবার ভারতে

চীনের মোবাইল প্রস্ততকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে’র দাবি স্মার্টফোনের বাজারে চিকন গড়নের দিক থেকে এগিয়ে ‘অ্যাসেন্ড পি৬’। সাম্প্রতিক জনপ্রিয়তায় শীর্ষস্থানীয় অ্যাপলের আইফোন, স্যামসাং গ্যালাক্সি পণ্যকে পি৬ এর সঙ্গে তুলনা দিয়ে এর ৬.১৮ মিমি. পুরুত্বকে যথার্থ বলেও দাবি করে।


 
হুয়াওয়ের উচ্চাকাঙ্খার পণ্যটি এবার ভারতে অবমুক্ত করা হয়েছে। যার স্থানীয় বাজার মূল্য ৩০ হাজার রুপি। কিন্তু নির্ধারিত দাম নিয়ে চলছে সমালোচনা। বলা হচ্ছে স্মার্টফোনটি নামানোর উদ্দেশ্য সম্ভবত হাসিল হবেনা কারণ এর চেয়ে কমদামে লুমিয়া ৯২৫, নেক্সাস ফোর পাচ্ছে ক্রেতারা। আন্তর্জাতিক বাজারে পণ্যটির ভাল অবস্থান পাশাপাশি বেশ কিছু সময়ব্যাপী ভারতে ক্লান্তিহীন প্রচেষ্টার ভিত্তিতে পণ্যটি এনেছে হুয়াওয়ে।

প্রাতিষ্ঠানিক সুত্র মতে, পি৬’র অ্যান্ড্রয়েড-ভিত্তিক ‘ইমোশন ইউআই’ ফিচারটি গ্রাহক পর্যায়ে দারুণ আকর্ষন সৃষ্টি করেছে। অ্যান্ড্রয়েড জেলি বিনের ৪.২.২ অপারেটিং সিস্টেম চলা পি৬’এ আছে উচ্চমানের ৪.৭ ইঞ্চির পর্দা। মূল হা্র্ডওয়্যার ১.৫ গিগাহার্জ কুয়াড কোর প্রসেসর। ৮ এমপি রেয়ার ক্যামেরা, ৫ এমপি ফ্রন্ট ফেসিং ক্যামেরা এবং ব্যাটারি ক্ষমতা ২০০০ এমএএইচ।

তাদের আরও দাবি, ৫ মলিয়নের অধিক গ্রাহক চাহিদার ভিত্তিতে ‘ইমোশন ইন্টারফেস’ বাস্তা্বায়ন করা হয়েছে। কালো ও সাদা রঙে মেটালিক বডির পণ্যটি দেখতেও চমৎকার।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৩
আরকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।