ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হট বিটস :

বছরের প্রথম দু’দিনে আইফোন ভোগান্তিতে গ্রাহকরা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১১
বছরের প্রথম দু’দিনে আইফোন ভোগান্তিতে গ্রাহকরা

আইফোন অ্যালার্ম পদ্ধতি নিয়ে বছরের প্রথম দু’দিনে দূর্ভোগে পড়েন ব্যবহারকারীরা। নতুন বছরে আইফোনের সিঙ্গেল অ্যালার্ম ক্লক কোনো উপকারেই আসেনি এ ফোনপ্রেমীদের।

বরং ফেলেছেন সমস্যায়। টুইটার মাধ্যম এ তথ্য জানিয়েছে।

হঠাৎ করেই বছরের প্রথম দু’দিনে অ্যাপল আইফোনের গ্লিচ অ্যালার্ম ক্লকের কার্যক্রম বিমুখী আচরণ করে। ফলে আইফোনের অনেকে গ্রাহকই বছরের প্রথম দু’দিন কাটিয়েছেন অতিরিক্ত ঘুমিয়ে।

উন্মুক্ত এবং টুইটার ব্লগাররা অনলাইনে এ ত্রুটির বিষয়ে অভিযোগ লিপিবদ্ধ করেন। এ ত্রুটির কারণে কারণে অনেকের কর্মস্থলে পৌঁছতে, ট্রেন ও বিমান যাত্রায় বিলম্ব হয়।

এরই মধ্যে অ্যাপলের পক্ষে এ অভিযোগ স্বীকার করে নেওয়া হয়েছে। স্বল্পতম সময়ের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে বলেও প্রাতিষ্ঠানিক সূত্র জানিয়েছে। এ সূত্রে আইফোন৪ সংস্করণের সফটওয়্যারের মানোন্নয়নের কথাও জানানো হয়েছে।

উল্লেখ্য, গত নভেম্বরে আইফোনেও একই সমস্যার উদ্ভব হয়। বছরের প্রারম্ভে আবারও একই সমস্যায় পড়েন ব্যবহারকারীরা। পরিবহনের নির্দিষ্ট সময় নিয়েও তাদের পড়তে হয় বিপাকে।

অ্যাপল মুখপাত্র হ্যারিসন সংবাদমাধ্যম ম্যাকওয়ার্ল্ডে জানান, আইফোনের এ ত্রুটির বিষয়টি গুরুত্বে সঙ্গে বিবেচনা করা হয়েছে। এ ত্রুটি সমাধানে আইফোনের কারিগরি বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। এরই মধ্যে ভুক্তভোগীরা সমাধানও পেতে শুরু করেছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।