ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রবির নতুন সিইও সুপুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৩
রবির নতুন সিইও সুপুন

ঢাকা: দেশের অন্যতম শীর্ষ মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডে আগামী বছরের প্রথম দিনেই নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যস্থাপনা পরিচালক যোগ দিচ্ছেন সুপুন বীরসিংহে।

তিনি রবির বর্তমান সিইও ও ব্যাবস্থাপনা পরিচালক মাইকেল ক্যুনারের স্থলাভিষিক্ত হবেন।

 

মাইকেল তার কর্পোরেট জীবন থেকে অবসরের সিদ্ধান্ত নিলে আজিয়াটা গ্রুপ নতুন সিইও হিসাবে সুপুনকে নিয়োগ দেওয়ার ঘোষণা দেয়। তিনি এর আগে আজিয়াটার শ্রীলঙ্কান অপারেটর ডায়লগের সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।      

পূর্ণকালীন কর্পোরেট জীবন থেকে অবসর গ্রহণের পর রবি’র বর্তমান সিইও মাইকেল ক্যুনার রবি আজিয়াটা লিমিটেডের বোর্ড অব ডিরেক্টরের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত চার বছরে মাইকেলের নেতৃত্বের প্রশংসা করে আজিয়াটা প্রেসিডেন্ট ও গ্রুপ সিইও জামালউদিন ইব্রাহিম বলেছেন, ২০১২ সালে রবি ব্যবসায়িক ক্ষেত্রে অসাধারণ সাফল্য অর্জন করেছে। যা আমাদের লক্ষ্যমাত্রাকেও ছাড়িয়ে গেছে।

তিনি বলেন, মাইকেলের নেতৃত্বে রবি আজিয়াটা লিমিটেড রাজস্বের দিক থেকে বাংলাদেশের ৩ নম্বর মোবাইল অপারেটর থেকে ২ নম্বরে উঠে এসেছে।

সুপুন বীরসিংহে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আজিয়াটা গ্রুপের চিফ স্ট্র্যাটেজি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে তিনি নেটওয়ার্ক ট্রান্সফরমেশন স্ট্র্যাটেজিক বিজনেস ইউনিটের প্রধান হিসাবে কাজ করছেন। যার আওতায় গ্রুপ টেকনোলজির নেতৃত্ব দান, ক্যারিয়ার কোলাবোরেশন ও আজিয়াটা ইন্টেলিজেন্স ইউনিটের (পূর্ববর্তী আজিয়াটা ম্যানেজমেন্ট সার্ভিস) তত্ত্বাবধান করছেন তিনি।

সুপুন রবিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবেন বলে তার প্রত্যাশার কথা জানিয়ে গ্রুপ সিইও বলেছেন, সুপুন আজিয়াটা গ্রুপের দীর্ঘমেয়াদী কৌশলগত পরিকল্পনা তৈরিতে ভূমিকা রেখেছেন।

আজিয়াটা গ্রুপের আগে সুপুন শ্রীলঙ্কার শীর্ষ মোবাইল ফোন অপারেটর ডায়লগ আজিয়াটা পিএলসি’র গ্রুপ চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বেশ কয়েক বছর ডায়লগ মোবাইলের সিওও এবং পরে অপারেটরটির সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শ্রীলঙ্কায় ডায়লগের জনপ্রিয়তা বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করেন।

সুপুন চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস (সিআইএমএ), ইউকে’র ফেলো সদস্য এবং শ্রীলঙ্কার শ্রী জয়েওয়ারদেনেপুরা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টেন্সি ও ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে বিএসসি ডিগ্রি অর্জন করেন। এরপর অস্টেলিয়ার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন সিডনি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়াও সুপুন হার্ভার্ড বিজনেস স্কুলের একজন অ্যালামনাস।  

বাংলাদেশ সময় ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৩
আইএইচ/এএইচএস/জেসিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।