ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাত্র ৪ হাজার টাকায় ব্যবহৃত থ্রিজি স্মার্টফোন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৩
মাত্র ৪ হাজার টাকায় ব্যবহৃত থ্রিজি স্মার্টফোন!

ঢাকা: বাংলাদেশে অনলাইনে পুরানো স্মার্টফোন বিক্রির হার প্রতিনিয়তই বাড়ছে। তৃতীয় প্রজন্মের মোবাইল ফোন সেবা (থ্রিজি) চালুর পর থেকে এ বিক্রির হার যেন রেকর্ড ছুঁয়েছে।

ঢাকা ও চট্টগ্রামে বহু ক্রেতা অনলাইনে থ্রিজি প্রযুক্তি ব্যবহার উপযোগী মোবাইল ফোন সেটের খোঁজ করছেন।

দেশের শীর্ষ অনলাইন মার্কেট প্লেস বিক্রয় ডটকমের তথ্য অনুযায়ী, ইদানীং অনলাইনেই থ্রিজি প্রযুক্তি ব্যবহার উপযোগী সবচেয়ে বেশি স্মার্টফোনের বিজ্ঞাপন আপলোড হচ্ছে।

এ বছর থ্রিজি প্রযুক্তি ব্যবহার উপযোগী স্মার্টফোন বিক্রির হার চলতি বছরের জুলাইয়ের তুলনায় সেপ্টেম্বরে ২০ শতাংশ বেড়েছে। কেবল সেপ্টেম্বরেই বিক্রয় ডটকমে সারা দেশ থেকে ৬৫ হাজার স্মার্টফোনের বিজ্ঞাপন দিয়েছেন বিক্রেতারা। অনলাইন মার্কেট প্লেস থেকে এখন যে কেউ মাত্র ৪ হাজার টাকা দামেও একটি স্মার্টফোন কিনতে পারেন।         

phone 

সর্বশেষ হিসাব অনুযায়ী সাইটটিতে মোট ১৩ হাজার ৯৭৫টি নকিয়া স্মার্টফোনের বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। দুই হাজার বিজ্ঞাপন বিশ্লেষণ করে দেখা গেছে, মোবাইল ফোনগুলোর গড় মূল্য ৭ হাজার ১৪০ টাকা এবং সবচেয়ে ভাল মানের আই ফোনগুলোর গড় মূল্য ২৬ হাজার ৮শ’ টাকা। এছাড়া অনেক সিম্ফনি ও স্যামসাং মোবাইল ফোনেরও বিজ্ঞাপন রয়েছে।

উইনটেলের স্বত্ত্বাধিকারী, মোবাইল ফোন সেটের খুচরা বিক্রেতা এবং নিয়মিত ইন্টারনেট ব্যবহারকারী সাজিদ কামাল বলেছেন, এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় আইফোন ফোর-এর দাম ৪২ হাজার টাকা। কিন্তু বিক্রয় ডটকম থেকে যে কেউ মাত্র ২০ হাজার টাকায় একটি জেনুইন আইফোন ৪ ক্রয় করতে পারেন।  

বাংলাদেশ সময়: ০৮৩৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৩
আইএইচ/আরআই/আরকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।