ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশি লুজমাঙ্কিস ডটকম’র আন্তর্জাতিক স্বীকৃতি

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৩
দেশি লুজমাঙ্কিস ডটকম’র আন্তর্জাতিক স্বীকৃতি

বাংলাদেশের সর্বপ্রথম ইন্টেলিজেন্ট জব পোর্টাল লুজমাঙ্কিস ডটকম সম্প্রতি ওয়ার্ল্ড ওয়েব সামিটে অংশগ্রহণ করেছে। এ সম্মেলনে প্রতিষ্ঠানটি বিশ্বের অন্যতম প্রারম্ভিক ব্যবসা উদ্যোগ হিসেবে সম্মাননা অর্জন করেছে।



অংশগ্রহণকারী বিশ্বের ৭০০টি প্রতিষ্ঠানের মধ্যে এ তালিকায় লুজমাঙ্কিস ডটকম তৃতীয় স্থান অধিকার করেছে। ওয়েব সামিটে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর তালিকা বিন্যাস করা হয়েছে প্রাপ্ত ভোটের সংখ্যার মাধ্যমে।

বিশ্বব্যাপী ৪ হাজার ভোটের সাহায্য লুজমাঙ্কিস ডটকম এ বৈশ্বিক সম্মাননা লাভ করেছে। এ সাফল্যের কারণ অভিনব নিয়োগ সেবা। আয়ারল্যান্ডের ডাবলিনে অনুষ্ঠিত এ সামিটের দ্বিতীয় দিনে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

লুজমাঙ্কিস ডটকমের সিইও নাদিমুর রহমান বলেন, বাংলাাদেশের কারিগরি সহায়তায় তৈরি এ প্রথম কোনো জব পোর্টাল তথা প্রতিষ্ঠান ওয়েব সামিটে এ সম্মাননা অর্জন করেছে। এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের। আমাদের বিশ্বাস যে এ দেশের প্রতিভা যাচাই এবং দেশের মানবসম্পদ বিভাগ উন্নয়নে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

আমাদের এ জব সাইটের প্রতি আগ্রহ প্রদর্শনকারী বহু প্রতিষ্ঠানের কাছ থেকে আমরা ইতিবাচক সাড়া পেয়েছি। তাদের বিশ্বাস যে দেশের মানবসম্পদ খাতে পরিবর্তন আনায়নে লুজমাঙ্কিস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইন্সট্যান্ট ফিডব্যাক ও চ্যাট ফাংশনের মতো অভিনব সার্ভিসের মাধ্যমে চাকরিদাতা ও গ্রহণকারীদের মধ্যে একটি কার্যকর সম্পর্ক গড়ে তোলার পেছনে লুজমাঙ্কিস প্রতিশ্রুতবদ্ধ।

ওয়েব সামিট একটি আন্তর্জাতিক অনুষ্ঠান। এখানে বিশ্বের যুগান্তকারী প্রতিষ্ঠানগুলোর সিইও, সিটিও, এইচআর ম্যানেজার এবং সেলস ম্যানেজাররা অংশগ্রহণ করে। বিশ্বব্যাপী প্রযুক্তিগত উন্নয়ন সম্পর্কে ওয়াকিবহাল হওয়াই এর মূল উদ্দেশ্য।

এ সামিট বিভিন্ন খাতে সবচেয়ে অভিনব প্রারম্ভিক ব্যবসায় উদ্যোগগুলোকে সম্মাননা প্রদান করে। এখানে বিখ্যাত প্রারম্ভিক ব্যবসায় উদ্যোগ ও ওয়েব/মোবাইল অ্যাপলিকেশনের উদ্যোক্তারা বক্তা হিসেবে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, ২০১৩ সালে ২৮ আগস্ট যাত্রা শুরু করে অনলাইন জব পোর্টাল লুজমাঙ্কিস ডটকম। এ ওয়েবসাইটের ৯০ ভাগ কাজ করেছে বাংলাদেশের বিশেষজ্ঞেরা।

উত্তর আমেরিকা এবং বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞদের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে লুজমাঙ্কিস ডটকম। যাত্রা শুরুর পর থেকেই এটি দেশের অভিনব অনলাইন জব পোর্টাল হিসেবে পরিচিতি পেতে শুরু করেছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান/জিসিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।