ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে গ্যালাক্সির দুটি স্মার্টফোন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৩
দেশে গ্যালাক্সির দুটি স্মার্টফোন

স্যামসাং দেশে এনেছে গ্যালাক্সি সিরিজের নতুন দুটি স্মার্টফোন। একটি স্টার প্রো।

অন্যটি ট্রেন্ড। এ মুহূর্তে দেশের মোবাইল বাজারে ‘ট্রেন্ড’ মডেলের দাম ১০,৯০০ টাকা। আর ‘স্টার প্রো’র দাম ৮,৯০০ টাকা। স্যামসাং সূত্র এ তথ্য দিয়েছে।

এ ছাড়াও হ্যান্ডসেটগুলোর সঙ্গে থাকছে টেলি অপারেটর বাংলালিংকের বেশ কিছু ডাটা অফার। এতে গ্রাহকেরা ১ গিগাবাইটের ডাটা প্যাক কিনলে পাবেন শতভাগ বোনাস। আর অফারে পাওয়া এক গিগাবাইট ডাটা ব্যবহার করা যাবে একেবারে বিনা মূল্যে।

মূল পর্দা ৪ ইঞ্চি। ডুয়্যাল সিম বৈশিষ্ট্যের গ্যালাক্সি স্টার প্রো এবং গ্যালাক্সি ট্রেন্ড মডেলের ব্যবহার হবে বহুকাজে। গ্যালাক্সি সিরিজের এ নতুন ফোনগুলো বিনোদন, কর্মদক্ষতা এ সব ক্ষেত্রে নতুন ব্যবহার অভিজ্ঞতা নিয়ে আসবে।

থ্রিজি সংযোগ ছাড়াও গ্যালাক্সি ট্রেন্ড মডেলে থাকছে নব্য ঘরানার সব ফিচার। গ্যালাক্সি ট্রেন্ডে আছে ৩ মেগাপিক্সেল ক্যামেরা আর স্টার প্রোতে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

এ দুটি স্মার্টফোনেই আছে অ্যানড্রইড জেলিবিন অপারেটিং সিস্টেম, ৪ ইঞ্চি বড় ডিসপ্লে আর এক গিগাহার্টজ প্রসেসর। ফলে স্মার্টফোনে ছবি, গান, ভিডিও, অ্যাপলিকেশন ব্যবহার হবে সহজলভ্য।

এ স্মার্টফোনগুলোর গুণগত বৈশিষ্ট্যে আছে দ্রুতগতির ব্লুটুথ (৪.০), ওয়াইফাই, এ-জিপিএস গ্যালাক্সি ট্রেন্ডে ৪ গিগাবাইট মেমোরি (৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল, গ্যালাক্সি ট্রেন্ডে প্রযোজ্য) এবং দীর্ঘমেয়াদি ১,৫০০ আম্পিয়ার ব্যাটারি।

বাংলাদেশ সময় ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।