ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজ-কোকা-কোলা উদ্যোগ

ফুটবল বিশ্বকাপের সঙ্গী বাংলানিউজ

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৩
ফুটবল বিশ্বকাপের সঙ্গী বাংলানিউজ

বাংলাদেশে আসছে ফিফা ফুটবল বিশ্বকাপের স্বপ্নের কাপ। আগামী ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখবে কোটি কোটি ভক্তের এ বিশ্বকাপ।

পাঠকের জন্য সরাসরি এ কাপ দেখার উদ্যোগ নিচ্ছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

এরই মধ্যে ফিফা ২০১৪ ফুটবল বিশ্বকাপ আসর নিয়ে তারুণ্যের উন্মাদনা বাড়তে শুরু করেছে। অনলাইন পাঠকের জন্য এ বিশ্বকাপের উন্মাদনাকে আরও খানিকটা বাড়িয়ে দিতে বাংলানিউজ চুক্তি করেছে ফিফা বিশ্বকাপের অন্যতম পৃষ্ঠপোষক কোকা-কোলা ব্র্যান্ডের সঙ্গে।

শুধু মাঠেই নয়, জমজমাট আর টানটান উত্তেজনায় পরিপূর্ণ বিশ্বকাপের আসর বসছে অনলাইন মিডিয়াতেও। বাংলাদেশে এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে বাংলানিউজ। পাঠকের প্রতি সব ধরনের সামাজিক দায়বদ্ধতা থেকেই বাংলানিউজ এখন ফিফা বিশ্বকাপের সঙ্গে সরাসরি যুক্ত।

এ মুহূর্তে বাংলাদেশের অনলাইন গণমাধ্যমের শীর্ষে থাকা এবং সময়ের সক্রিয় সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম অনুষ্ঠেয় ফিফা ফুটবল বিশ্বকাপ-২০১৪ আসরে দেশজুড়ে অনলাইন প্রচারণায় কোকা-কোলার কারিগরি সহযোগী হিসেবে চুক্তি সই করেছে।

এ উদ্দেশ্য ৬ নভেম্বর বুধবার বাংলানিউজের রাজধানীর বসুন্ধরাস্থ অফিসে সফটকল’এর সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এতে বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন সই করেন।

এ চুক্তি অনুসারে ফিফা বিশ্বকাপের ২০১৪ আসরের অনলাইন প্রচারণায় কারিগরি এবং অনলাইন গণমাধ্যমের সার্বিক সহযোগী হিসেবে কাজ করবে বাংলানিউজ।

প্রসঙ্গত, এবারের ফিফা ফুটবল বিশ্বকাপের আসর বসছে ব্রাজিলে। ২০১৪ বিশ্বকাপের গান গেয়েছেন বিখ্যাত গায়ক ডেভিড কোর। এ গানও ভক্তরা ডাউনলোড করতে পারবেন বাংলানিউজ সাইট থেকে।

আসছে ফিফা বিশ্বকাপে কোকা-কোলা এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম দেশের ফুটবলপ্রেমীদের জন্য বিশ্বকাপের আনন্দ ভাগাভাগি করে নিতে বিভিন্ন আয়োজনে অংশ নেবে।
World-cup
এ চুক্তি প্রসঙ্গে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন বলেন, শুরু থেকেই দেশের কোটি কোটি অনলাইন পাঠকের জন্য ‘সংবাদ বিনোদন সারাক্ষণ’ ---এ বার্তা নিয়েই বাংলানিউজ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আসছে ২০১৪ ফিফা ফুটবল বিশ্বকাপের উন্মাদনার সঙ্গী হতেই পাঠকের জন্য আমাদের নতুন কিছু করার ভাবনা। এ ভাবনা থেকেই বিশ্বকাপের পৃষ্ঠপোষক কোকা-কোলার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে বাংলানিউজ। অচিরেই বাংলানিউজ সাইট থেকে এবং কোমল পানীয় কোকা-কোলা’র বোতলের মুখে স্ক্র্যাচ কার্ডের গোপন নম্বরের মাধ্যমে ‘এসএমএস’ দিয়ে বিশ্বকাপের নানা আয়োজন বৈধভাবে ডাউনলোড করে উপভোগ করতে পারবেন। ফলে বাংলানিউজের সাইট থেকেই ফুটবলপ্রেমীরা রিংটোন, ওয়ালপেপার, লোগো ছাড়াও বর্ণিল অনেক কিছুই উপভোগের সুযোগ পাবেন।

শুরু থেকেই সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা জনমাধ্যমের ভূমিকায় কাজ করে আসছি। ভবিষ্যতে এ ধরনের উদ্যোগকে আরও সম্প্রসারিত করতে বাংলানিউজ সচেষ্ট থাকবে---জানান এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন।

এ উদ্যোগের দেশি কারিগরি সহযোগী প্রতিষ্ঠান সফটকল-এর প্রতিষ্ঠাতা ও সিইও বিপ্লব ঘোষ রাহুল বলেন, এ মুহূর্তে দেশের অনলাইন মাধ্যমের শীর্ষে আছে বাংলানিউজ। বিশ্বকাপ উন্মাদনার প্রচারে কোকা-কোলা সময়ের সেরাদের সঙ্গেই কাজ করার আগ্রহ প্রকাশ করে।

বিখ্যাত ব্র্যান্ড কোকা-কোলা বাংলাদেশের অনলাইন কারিগরি প্রচারণায় বাংলানিউজকে সহযোগী হিসেবে পেয়ে আনন্দিত। এ উদ্যোগে দেশের কোটি কোটি ফুটবল-ভক্তের মাঝে ফিফার বৈধ সব অনলাইন আয়োজনকে ছড়িয়ে দিতে কাজ করবে ‘সফটকল-বাংলানিউজ’।

গণমানুষের কাছে বাংলানিউজের জনপ্রিয়তার কারণেই এ সামাজিক উদ্যোগে বাংলানিউজকে সঙ্গী হিসেবে পেয়ে সফটকল আনন্দিত।

এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার, হেড অব নিউজ মাহমুদ মেনন, আউটপুট এডিটর (ইংরেজি) এসএম সালাউদ্দিন, আউটপুট এডিটর (বাংলা) জাকারিয়া মণ্ডল, আইসিটি এডিটর সাব্বিন হাসান, হেড অব মার্কেটিং সিরাজুল ইসলাম, ডেপুটি হেড অব মার্কেটিং সঞ্জয় বিশ্বাস এবং ফিফা ২০১৪ ফুটবল বিশ্বকাপের বাংলাদেশের কারিগরি প্রচারণা সহযোগী প্রতিষ্ঠান সফটকলের সিইও বিপ্লব ঘোষ রাহুল।

জনপ্রিয় এবং বহুল প্রতীক্ষিত ফিফা ফুটবল বিশ্বকাপের ২০১৪ আসরের বৈধ থিম সং, রিংটোন, ওয়ালপেপার, লোগো ডাউনলোডিংয়ে দৃষ্টি রাখুন বাংলানিউজটোয়েন্টিফোর.কম (banglanews24.com) সাইটে। অপেক্ষায় থাকুন আর একটু সময়।

বাংলাদেশ সময় ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।