ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটে ইল্যান্স গ্রুপের সম্মেলন

শুভ হাবিব, অতিথি লেখক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৩
সিলেটে ইল্যান্স গ্রুপের সম্মেলন

বিশ্বের অন্যতম শীর্ষ অনলাইন জব মার্কেট প্লেস ইল্যান্স সিলেট শহরে ফ্রিল্যান্সিং/অনলাইন জব সচেতনতায় বেশ কটি সেমিনারের আয়োজন করে। এতে সার্বিক সহোযোগিতায় ছিল সাস্ট ক্যারিয়ার ক্লাব।



সিলেটে ইল্যান্স অবস্থানের তৃতীয় দিন সিলেটের একমাত্র অনলাইন ফ্রিল্যান্স কমিউনিটি ‘সিলেটি ফ্রিল্যান্সারস’ এর উদ্যোগে ইল্যান্সের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খানের সঙ্গে বৈঠক হয়।

এতে উপস্থিত ছিলেন আউটসোসিং গ্রুপের মডারেটর এবং সিলেটের অন্যতম ফ্রিল্যান্স স্কিল ডেভলপমেন্ট সেন্টার ‘সিলেট আইটি একাডেমির’ পরিচালক নাজমুল হক, সিলেটের প্রতিষ্ঠিত ফ্রিল্যান্সার এবং বিভিন্ন আইটি প্রতিষ্ঠানের উদ্যোক্তারা।

এ সভায় সিলেট ছাড়াও দেশের আইসিটি খাত এবং ফ্রিল্যান্সিং ও দেশের ভবিষ্যৎ নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। এতে সাইদুর মামুন খান সিলেটে ফ্রিল্যান্সিং-অনলাইন জবের সচেতনতা আরও বাড়ানোর
জন্য সিলেটে একজন ইল্যান্স মবিলাইজার নিয়োগের কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে সিলেটি ফ্রিল্যান্সারদের কাজ তুলে ধরেন শুভ হাবিব। সাইদুর মামুন খান বলেন, আমরা চাই দেশে ভালো মানের দক্ষ ফ্রিল্যান্সার গড়ে উঠলে দেশ অনেক এগিয়ে যাবে।

সিলেটি ফ্রিল্যান্সার গ্রুপের নাজমুল হক বলেন, আমরা সূচনালগ্ন থেকেই এ গ্রুপের মাধ্যমে নতুনদের উৎসাহ এবং ফ্রিল্যান্সিং বিষয়ে সুস্পষ্ট ধারণা দিয়ে আসছি। এর উদ্দেশ্য যেন দেশে অনেক দক্ষ ফ্রিল্যান্সার গড়ে উঠে এবং তারা দেশের আয় এবং সম্মান বৃদ্ধি করে।

বাংলাদেশ সময় ২২১৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।