ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৩
ঢাকায় নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মশালা

ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চ্যাপ্টার ও এশিয়া প্যাসেফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের (এপনিক) যৌথউদ্যোগে গত ৮ নভেম্বর থেকে ঢাকার রমনাস্থ ইনিস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন ক্লাবে (ইআরসি) ডোমেইন নেম সিস্টেম সিকিউরিটি এক্সটেনশনস (ডিএনএসসেক) ও নেটওয়ার্ক সিকিউরিটি বিষয়ক চার দিনের টিউটোরিয়াল ও কর্মশালা শুরু হয়েছে। কর্মশালা শেষ হবে ১১ নভেম্বর।



কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সচিব নজরুল ইসলাম খান বলেন, ইন্টারনেট বা কারিগরি নিরাপত্তা এখনকার সময়ে আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। এ ধরনের কর্মশালা এক্ষেত্রে বিশাল ভূমিকা পালন করে আসছে।

ইন্টারনেট সোসাইটির এ উদ্যোগের মাধ্যমে প্রশিক্ষনার্থীরা সর্বশেষ নিরপাত্তা ধারণা সম্পর্কে জানতে পারবে। তিনি মন্ত্রণালয়ের বিভিন্ন উদ্যোগের সঙ্গে কিভাবে এপনিক ও ইন্টারনেট সোসাইটি যৌথভাবে কাজ করতে পারে এ বিষয়ে আয়োজকদের ধারণা দেওয়ার পরামর্শ দেন।

এ কর্মশালায় উপস্থিত ছিলেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) সহ-সভাপতি সৈয়দ আলমাস কবির, এপনিকের জ্যেষ্ঠ কমিউনিটি রিলেশনশিপ স্পেশালিস্ট শ্রীনিবাস চেন্ডি (সানি), ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চ্যাপ্টারের সহ-সভাপতি জাহাঙ্গির হোসেন, রবিউল আলম ও সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কাওছার উদ্দীন।

কর্মশালায় প্রশিক্ষণ দেন এপনিকের সিনিয়র ট্রেনিং স্পেশালিস্ট নুরুল ইসলাম (রোমান) এবং ট্রেনিং অফিসার সেইন হারমোসো। ১১ নভেম্বর কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান সুনীল কান্তি বোস।

বাংলাদেশ সময় ২২৪৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান/আরকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।