ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ অফার :

ল্যাপটপ প্রদর্শনীতে মূল্যছাড় আর উপহারের পসরা

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১
ল্যাপটপ প্রদর্শনীতে মূল্যছাড় আর উপহারের পসরা

ঢাকার হোটেল শেরাটনে তিন দিনব্যাপী কিউবি ল্যাপটপ প্রদর্শনীর আনুষ্ঠানিক পর্দা নামছে শুক্রবার। সরকারি ছুটির দিন হওয়ায় এদিন বাড়তি দর্শক সমাগম এবং বিক্রির হার বাড়বে বলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বাংলানিউজকে জানিয়েছে।



ল্যাপটপ বিক্রেতারাও চাইছেন সর্বোচ্চ ছাড়ে প্রদর্শিত নোটবুক, নেটবুক এবং ল্যাপটপগুলো বিক্রি করতে। অর্থাৎ গত দু’দিনের তুলনায় ৭ জানুয়ারি দর্শকদের বাড়তি চাপ পোহাতে হবে বলে তারা আগাম প্রস্তুতি নিচ্ছেন বলে বাংলানিউজকে জানান।

এবারের কিউবি ল্যাপটপ প্রদর্শনী উপলে প্রতিটি প্রতিষ্ঠানের ল্যাপটপেই বিশেষ ছাড় দেওয়া হয়েছে। আসুস কেফোরটুএন এসএমভি১৪০ মডেলের ল্যাপটপটি বাজারে ৩৩ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হচ্ছে। প্রদর্শনীতে এটি বিক্রি হচ্ছে ৩২ হাজার ২০০ টাকায়।

এছাড়াও আসুসের সব মডেলের ল্যাপটপে ১ হাজার থেকে ৬ হাজার টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। অন্যদিকে তোশিবার সব মডেলের ল্যপটপেই ১ হাজার টাকা মূল্যছাড় দেওয়া হচ্ছে। আর প্রতিটি ল্যাপটপেই ১ হাজার টাকা ছাড় দিচ্ছে ফুজিৎসু।

রিশিত কমপিউটার প্রতিটি ল্যাপটপে ১ হাজার থেকে ৭ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে। প্রতিষ্ঠানটির সিনিয়র বিপণন নির্বাহী এসএম আবদুন নুর মুন্না জানান, মূল্যছাড়ের সঙ্গে ক্রেতারা ল্যাপটপ কিনলেই পাচ্ছেন উপহার।

প্রতিটি ডিএমথ্রি ল্যাপটপের সঙ্গে বিনামূল্যে একটি জুম আলট্র মডেম দিচ্ছে ফোরা লিমিটেড। প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপক (এইচপি) এসএম আদেল জানান, প্রতিটি ল্যাপটপেই ন্যূনতম ৪ থেকে ৫ হাজার টাকা মূল্যছাড় দেওয়া হচ্ছে।

অন্যদিকে গিগাবাইট প্রতিটি মডেলের ল্যাপটপেই ১ হাজার টাকা ছাড় দিচ্ছে। আবার স্যমসাং প্রতিটি ল্যাপটপের সঙ্গে দেওয়া হচ্ছে একটি কিউবি মডেম।

উল্লেখ্য, লেনোভোর প্রতিটি ল্যাপটপে থাকছে ৩ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। কমপিউটার সোর্সের স্টলে ৯০ হাজার টাকার ম্যাকবুক এ মুহূর্তে ৮৮ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

ইনডেক্স আইটির প্রদর্শনী স্টলে ২০ হাজার টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের কমপিউটার পাওয়া যাচ্ছে। উল্লেখ্য, প্রোলিংক ল্যাপটপের পাশাপাশি ২৩ হাজার ৫০০ টাকায় পিসি বিক্রি করছে।

কিউবির প্যাভিলিয়নে ১৫০০ টাকায় ওয়াইম্যাক্স মডেম পাওয়া যাচ্ছ । আর প্রতিটি প্রোলিংক ল্যাপটপের সঙ্গে থাকছে একটি ল্যাপটপ ব্যাগ।

এছাড়াও অ্যাসার, ডেল, ইয়ারসন, গেটওয়ে, হায়ার, ফুজিৎসু, অ্যাপল, এমএসআই, সনি, কমপ্যাক এবং ফোরা পিসিসহ সব ব্র্যান্ডের ল্যাপটপই দিচ্ছে মূল্যছাড় আর উপহার।

উল্লেখ্য, এ প্রদর্শনীর উদ্বোধনী দিনের অন্যতম আকর্ষণ ছিল বাংলাদেশ দলের ক্রিকেটার তামিম ইকবাল। এদিন সকালে তিনি এইচপির ব্র্যান্ড অ্যম্বাসেডর হিসাবে চুক্তি স্বাক্ষর করেন। বুধবার এইচপি ল্যাপটপ ক্রেতারা তামীম ইকবালের সঙ্গে ছবি তোলেন এবং অটোগ্রাফসহ ব্যাট উপহার পান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯২২, জানুয়ারি ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।