ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোনে গুগলের ‘অল অ্যাকসেস’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৩
আইফোনে গুগলের ‘অল অ্যাকসেস’

অ্যানড্রইডের পর এবার আইফোনেও মিউজিক সেবা ‘অল অ্যাকসেস’ এনেছে সার্চ জায়ান্ট। ছয় মাস পর হলেও আইফোন ব্যবহারকারীরা বিনোদনভিত্তিক এ সেবা উপভোগের সুযোগ পাচ্ছেন।

এ মুহূর্তে অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাচ্ছে।

এ অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা গুগল ক্লাউডে আপলোড করা নিজেদের পছন্দের মিউজিক ভুবনেও উন্মত্ত হতে পারবে। মূলত অ্যাপের চরম প্রতিদ্বন্দ্বী হচ্ছে স্পটিফাই এবং রেডিও। কিন্তু আইফোনে এ পর্যন্ত অল অ্যাকসেস ব্যবহারের সুযোগ না আসায় এ সেবা দুটির অনুরুপ বলা হয়নি এ অ্যাপকে।

গুগল সূত্র জানিয়েছে, এ সেবা এখন আইওএস প্লাটফর্মের মাধ্যমে অগ্রসর করতে নতুন ব্যবহারকারীদের ৩০ দিন বিনামূল্যে উপভোগের সুবিধা দেওয়া হয়েছে। এরপর প্রতিমাসে ‘অল অ্যাকসসে’ ব্যবহারে খরচ হবে ৯.৯৯ ডলার।

বলা হচ্ছে আইফোনে এ ধরনের উপস্থাপন চমৎকার হলেও অ্যানড্রইড ব্যবহারকারীদের দেওয়া প্রস্তাবের মতো নয়। কারণ অ্যানড্রইড সেবাটি চালুর সময় বিশেষ অফার হিসেবে প্রথম মাসে নিবন্ধিত ব্যবহারকারীদের জন্য ৭.৯৯ ডলার ঘোষণা দেয় গুগল। কিন্তু গুগলের এ সুবিধা আইওএস ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য নয়।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৩
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।