ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজি সংস্করণে বাংলানিউজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
থ্রিজি সংস্করণে বাংলানিউজ

আইফোন, নকিয়া, উইন্ডোজ ফোন, আইপ্যাড মিনি, স্যামসাং, সনি এবং সিমফোনি ছাড়াও যেকোনো ব্র্যান্ডের ফোনেই বাংলানিউজের উপস্থিতি এখন আরো সাবলীল ও সংক্ষিপ্ত। শুধু তাই নয়, আইফোন এবং গুগল প্লে স্টোরেও অ্যাপ হিসেবে বাংলানিউজকে সহজেই পাওয়া যাবে।



বাংলানিউজ জানিয়েছে, মুহূর্তেই ডাউনলোড, প্রথম দর্শনেই পাঁচটি স্লাইড নিউজ, এর ঠিক পরই দেশের শীর্ষ দুই ঘটনা, একটানা স্ক্রলে ৩০টি নিউজ ছাড়াও মূল সাইটের সব নিউজ ক্যাটাগরি বাঁ পাশের মেন্যুতেই পাওয়া যাচ্ছে। আছে তাৎক্ষণিক খবরও (ব্রেকিং নিউজ)। অর্থাৎ মোবাইল ফোনেই পড়ে নেওয়া যাবে সব ধরনের নিউজ। আর মোবাইল এবং ডেস্কটপ সংস্করণের `ক্লিক অ্যান্ড সুইচ` মুড পাঠকের দৃষ্টি কেড়েছে। অর্থাৎ এক ক্লিকেই মোবাইল-টু-ডেস্কটপ আবার ডেস্কটপ-টু-মোবাইল মুডে যাওয়া সম্ভব।

বাংলানিউজের থ্রিজি মোবাইল সংস্করণের পাঠক চাহিদার কথা জানিয়ে এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন বলেন, বাংলাদেশের তিন কোটি মোবাইল ফোন গ্রাহকের সংবাদ পাঠের আগ্রহকে বাড়িয়ে দিতে বাংলানিউজ কাজ করছে। এ ছাড়াও থ্রিজিবান্ধব সব ধরনের সুবিধা দিতে বাংলানিউজ এখন স্মার্ট এবং ট্যাব ঘরানার যেকোনো হ্যান্ডসেটেই আগের চেয়ে আরো সহজবোধ্য, সরল, স্বয়ংক্রিয় আর স্বাচ্ছন্দ্যে পড়ার সুবিধা নিয়ে এসেছে। বিশ্বের লক্ষাধিক মোবাইল পাঠকের কাছে দারুণ সাড়া ফেলেছে বাংলানিউজের থ্রিজি মোবাইল সংস্করণ। এ মুহূর্তে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, অস্ট্রেলিয়া, কানাডা, সিঙ্গাপুর, ভারত এবং ইতালি থেকে সবচেয়ে বেশি পাঠক স্মার্টফোনেই বাংলানিউজের প্রতি মুহূর্তের খবরে চোখ রাখছেন। আর তাই বিশ্বের অনলাইন জগতের বিশ্বস্ত গবেষণা প্রতিষ্ঠান অ্যালেক্সা.কম তালিকায় এখন বাংলানিউজের আন্তর্জাতিক অবস্থান ১০৫৯।

শুধু থ্রিজি নয়, দেশজুড়ে প্রচলিত টুজি নেটওয়ার্কের যেকোনো মোবাইল এবং স্মার্টফোনেও বাংলানিউজ হাজির হচ্ছে মাত্র কয়েক সেকেন্ডেই। এর আকার মাত্র ৬০০ কিলোবাইট। সুতরাং ধীর গতির ইন্টারনেটেও বাংলানিউজ এখন আগের চেয়ে দ্রুত।
সৌজন্যে: কালের কণ্ঠ

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।