ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোন থেকেই প্রিন্ট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৪
আইফোন থেকেই প্রিন্ট

স্মার্টফোন কিংবা ট্যাব থেকে সরাসরি প্রিন্টের সুবিধা নেওয়া যাবে। স্যামসাং ‘এমএল ২১৬৫ ডব্লিউ’ প্রিন্টার এ সুবিধা নিশ্চিত করবে।

সাদা-কালো রঙের এ প্রিন্টারে আছে ওয়াইফাই সুবিধা। কম্পিউটার সোর্স এ তথ্য দিয়েছে।

এ প্রিন্টার অ্যানড্রইড বা উইন্ডোজ অপারেটিং সিস্টেম ছাড়াও আইফোন থেকেও সরাসরি প্রিন্ট করা যায়। প্রিন্টারটি দিয়ে প্রিন্ট করা যেমন সহজ, তেমনি প্রিন্টের গতিও দ্রুত। তারহীন প্রিন্টারটি মিনিটে ২১ পৃষ্ঠা প্রিন্ট করতে সক্ষম।

এ ছাড়া মাসে ডিউটি সাইকেল ১০ হাজার পৃষ্ঠা। ছাপার মানের দিক দিয়েও পিছিয়ে নেই এ প্রিন্টার। এটি ১২০০ ডিপিআই রেজ্যুলেশনে প্রিন্ট করে। লেজার প্রিন্টার হওয়ায় এতে কালিও কম খরচ হয়।

এ মুহূর্তে দাম ৯ হাজার টাকা। আর প্রতিটি টোনারের দাম পড়বে ৩,৮০০ টাকা। প্রিন্টারটি দিয়ে তারেহীন সংযোগ ছাড়াই প্রিন্ট সুবিধা নিতে স্মার্টফোন বা ট্যাব থেকে ‘সামস্যাং মোবাইল প্রিন্টার’ অ্যাপস ডাউনলোড করে নিতে হবে।

অ্যাপসটি অনলাইনে গুগল প্লে-স্টোর বা আইটিউনসে পাওয়া যাবে। ঢাকার আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটি ছাড়াও দেশের স্যামসাং ব্র্যান্ডের পণ্য বিক্রেতাদের কাছে এ প্রিন্টার পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৮১২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৪
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।