ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শনিবার বেসিস সফটএক্সপোর পর্দা নামছে

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১১
শনিবার বেসিস সফটএক্সপোর পর্দা নামছে

এরই মধ্যে ৪ দিন অতিবাহিত করেছে বেসিস আয়োজিত সফটএক্সপো২০১১। শুক্রবারের আয়োজনের মূল আকর্ষণ জমকালো অ্যাওয়ার্ড নাইট।

শনিবার ৫ দিনব্যাপী দেশের সর্ববৃহৎ এ সফটওয়্যার প্রদর্শনী শেষ হবে। সূত্র এ তথ্য জানিয়েছে।

এছাড়াও বাণিজ্যিক এবং দেশের সফটওয়্যার শিল্পের ভবিষ্যৎ মানোন্নয়নে এ প্রদর্শনী দেশের সফটওয়্যার খাতের জন্য ইতিবাচক হবে বলে এবারের আহ্বায়ক একেএম ফাহিম মাশরুর জানান। অনেকগুলো দেশের সঙ্গে এরই মধ্যে সফটওয়্যার রপ্তানির বিষয়ে সফল আলোচনা সম্পন্ন হয়েছে।

শনিবার সফটএক্সপোতে ৩টি সেমিনার অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, এবারের প্রদর্শনীতে সর্বাধিক ২০টি সেমিনারের আয়োজন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে দিনের প্রথম সেমিনার। এর বিষয় ‘পাবলিক প্রোকিউরমেন্ট রেগুলেশন ফর সার্ভিসেস ইন্ডাস্ট্রি অ্যান্ড বিল্ডিং পাবলিক প্রাইভেট পার্টনারশিপ’। আয়োজক বেসিস। আড়াই ঘণ্টাব্যাপী এ সেমিনার শেষ হবে দুপুর ১টায়।

দিনের দ্বিতীয় সেমিনারের বিষয় ‘ন্যাশনাল পপুলেশন রেজিস্টার (এনপিআর)’। এ সেমিনার শুরু হবে দুপুর  ২:৩০ মিনিটে। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। আয়োজক এটুআই এবং বেসিস।

এবারের সফটএক্সপোর সবশেষ সেমিনারটি অনুষ্ঠিত হবে বিকেল সাড়ে ৫টায়। চলবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। এ সেমিনারের বিষয় ‘ফিউচার অব আইটি ইন্ডাস্ট্রি: দ্য গ্রোথ প্রোটেনশিয়াল’। আয়োজক জিপি আইটি।  

এবারের সফটএক্সপোর সহআয়োজক বাংলাদেশ সরকারের বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম।

উল্লেখ্য, সফটএক্সপো২০১১ এর প্ল্যাটিনাম স্পন্সর গ্রামীণফোন আইটি, গোল্ড স্পন্সর রিভ সিস্টেমস এবং কো-স্পন্সর ব্র্যাক ব্যাংক, মাইক্রোসফট ও বিজনেস প্রমোশন কাউন্সিল। প্রবেশমূল্য ৩০ টাকা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫৫, ফেব্রুয়ারি ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।