ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হট বিটস :.

হাফিংটন পোস্ট বিক্রি হলো ৩১ কোটি ৫০ লাখ ডলারে!

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১
হাফিংটন পোস্ট বিক্রি হলো ৩১ কোটি ৫০ লাখ ডলারে!

অনলাইন সংবাদমাধ্যম হাফিংটন পোস্ট কিনে নিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান এওএল।

সূত্র মতে, নগদ এবং শেয়ারে ৩১ কোটি ৫০ লাখ ডলারের বিনিময়ে এওএল এ সংবাদমাধ্যম কিনে নিয়েছে।



এ মুহূর্তে হাফিংটন পোস্টের ২৭ কোটি কোটি গ্রাহক আছে। এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই গ্রাহক আছে ১১ কোটি ৭০ লাখ।

সূত্র মতে, ৩১ কোটি ৫০ লাখ ডলারের মধ্যে নগদ অর্থ দেওয়া হয়েছে ৩১ কোটি। আর বার্কি অর্থ শেয়ারহোল্ডারদের মধ্যে অন্তর্ভুক্ত আছে।

উল্লেখ্য, হাফিংটন পোস্ট বিক্রি হয়ে গেলেও এ প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা অ্যারিয়ানা হাফিংটন কনটেন্ট বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়াও তিনি নতুন দায়িত্ব হিসেবে এওএল অনলাইন সংবাদমাধ্যমেরও কনটেন্ট বিভাগের প্রধান হিসেবে কাজ করবেন।

এর ফলে হাফিংটন পোস্ট সংবাদ পরিবেশনে কোনো বৈপ্লবিক পরিবর্তন হবে কি-না এ প্রশ্নোত্তরে তিনি জানান, হাফিংটন পোস্ট তার আগের মতোই সংবাদ পরিবেশন করবে। তবে চমক আর নতুনত্ব তো সময়েরই প্রয়োজনে আসে।

দুটি অনলাইন সংবাদমাধ্যম একত্রে হওয়ার প্রসঙ্গে হাফিংটন জানান, অনলাইনে নতুন নতুন গ্রাহক তৈরি হচ্ছে। সঙ্গে নিত্যনতুন চাহিদাও তৈরি হচ্ছে। এসময় দুটি মাধ্যম তাদের অভিজ্ঞতা, অর্থশক্তি আর গ্রাহক বিনিময় করলে তা ইতিবাচক ফল বয়ে আনবে।

আইনগত কোনো জটিলতা না থাকলে আগামী মার্চ-এপ্রিলের মধ্যেই এ বিনিময় চুক্তি সম্পন্ন হবে বলে হাফিংটন পোস্টের সহপ্রতিষ্ঠাতা সংবাদমাধ্যমে জানান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।