ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অফবিট :.

প্রতিমাসে ৩ ডলারে শুনতে হবে লাস্ট.এফএম রেডিও!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১১
প্রতিমাসে ৩ ডলারে শুনতে হবে লাস্ট.এফএম রেডিও!

অনলাইনে সঙ্গীতভিত্তিক রেডিও লাস্ট.এফএম সাইটটি শ্রোতাদের বিনামূল্যে সেবা দিয়ে আসছিল। কিন্ত ১৫ ফেব্রুয়ারি থেকে এ মোবাইল ফোনভিত্তিক রেডিও সম্প্রচারে সেবাব্যয় নির্ধারণ করা হচ্ছে।

সূত্র এ তথ্য জানিয়েছে।

এ পর্যন্ত এ সাইটটির ব্যক্তিগত রেডিও সেবা শ্রোতারা বিনামূল্যে উপভোগ করছে। এ সাইটের আয়ের মূল উৎস ছিল অনলাইনভিত্তিক বিজ্ঞাপন মাধ্যমগুলো।

লাস্ট.এফএম প্রধান পণ্য ব্যবস্থাপক ম্যাথু হাউন জানান, বিজ্ঞাপনহীন সেবার পেতে শ্রোতারা স্বাচ্ছন্দ্য বোধ করেন। তবে বাণিজ্যিকভাবে টিকে থাকতে হলে কিছুটা সেবাব্যয় শ্রোতাদের জন্য বাড়িত চাপ তৈরি করবে না।  

এ সেবাব্যয়ের ফলে লাস্ট.এফএম অনলাইন রেডিওর ভক্তরা আগের মতোই নিরবিচ্ছিন্ন বেতার শুনতে পারবেন। এজন্য যৌক্তিক সেবাব্যয় নির্ধারণ করা হচ্ছে।

তার ভাষ্যমতে , এর অর্থ এই নয় যে এ সেবা সক্রিয় থাকলে আর্থিক ক্ষতি হচ্ছে। কিন্তু অদূর ভবিষ্যতের ব্যবসা টিকে থাকতে হলে এটা ব্যয় ধার্য করা প্রয়োজন। বিজ্ঞাপন চাপমুক্ত এবং মানসম্পন্ন সেবা দিতে তারা বদ্ধ পরিকর।

উল্লেখ্য, ১৫ ফেব্রুয়ারি থেকে মোবাইল ফোনভিত্তিক নতুন সেবা পেতে প্রতিমাসে ৩ পাউন্ড করে ব্যয় গুনতে হবে। এর ফলে রেডিওকেন্দ্রিক ব্যক্তিগত সঙ্গীত সেবা উপভোগ করা যাবে। তবে ব্যক্তি পছন্দের সুযোগটা রহিত করা হচ্ছে।

লাস্ট.এফএম এর সঙ্গে অন্য সব অনলাইন রেডিও সাইটের জোর প্রতিদ্বন্দ্বীতা চলছে। এ মুহূর্তের শক্ত প্রতিদ্বন্দ্বী স্পটিফাই। এ সাইটের বিজ্ঞাপনহীন সেবায় মার্সিক ১০ পাউন্ড সেবাব্যয় নির্ধারিত আছে।

অন্যদিকে সফটওয়্যার নির্মাতা মাইক্রোসফটভুক্ত এক্সবক্স কিংবা উইন্ডোজ ফোন৭ সংস্করণের ভোক্তারা লাস্ট.এফএম এর সেবা বিনামূল্যে উপভোগ করতে পারবেন। কারণ মাইক্রোসফট শ্রোতাদের জন্য এ ব্যয় নিজেই বহন করবে বলে জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।