ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টপ অন টপ :.

ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি এখন গ্রামীণফোন সেন্টারে

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১
ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি এখন গ্রামীণফোন সেন্টারে

গ্রামীণফোন এবং দেশে ক্যাসপারস্কি ল্যাবের পরিবেশক অফিসএক্সট্র্যাক্টস চুক্তি স্কাক্ষর করেছে। এ চুক্তির মাধ্যমে ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি এখন গ্রামীণফোনের নির্দিষ্ট কিছু বিক্রয় কেন্দ্রে পাওয়া যাচ্ছে।

সূত্র এ তথ্য জানিয়েছে।

এ মুহূর্তে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রংপুর, ময়মনসিংহ, যশোর, কুমিল্লা, রাজশাহী, বরিশাল, সিলেট, দিনাজপুর, বগুড়া এবং নোয়াখালীতে অবস্থিত গ্রামীণফোনের ১৮টি বিক্রয়কেন্দ্রে এ সিকিউরিটি সফটওয়্যার পাওয়া যাবে। এ ব্র্যান্ডের বিপণনকারী সূত্র এ তথ্য জানিয়েছে।

এ চুক্তির ফলে টেলিযোগযোগ সেবাদানকারী একটি প্রতিষ্ঠান দেশব্যাপী তাদের বিপণন কেন্দ্রের মাধ্যমে গ্রাহকদেরকে সিকিউরিটি সলিউশন প্রদানের ব্যবস্থা করেছে। এ উদ্যোগ দেশে সিকিউরিটি সফটওয়্যারের বাজার ব্যবস্থাপনায় নতুন কৌশল যুক্ত করবে। এটি ডিজিটাল দুনিয়ার জন্য নিরাপত্তায় গুরুত্বপূর্ণ উদ্যোগ।

এ মুহূর্তে সাইবার অপরাধ একটি বড় ধরনের ঝুঁকি। তাই ক্যাসপারস্কি ল্যাব এ ধরনের একটি যৌথ উদ্যোগ নিয়েছে।

উল্লেখ্য, রাশিয়ায় অবস্থিত ক্যাসপারস্কি ল্যাব বিশ্বের শীর্ষস্থানীয় অ্যান্টিভাইরাস, ইন্টারনেট সিকিউরিটি, মোবাইল সিকিউরিটি এবং অন্য সব সিকিউরিটি সফটওয়্যারের মানোন্নয়নে কাজ করে থাকে।

এ প্রতিষ্ঠানটি বাংলাদেশে ব্যক্তি থেকে প্রাতিষ্ঠানিক পর্যায়ে অ্যান্টিভাইরাস ও সিকিউরিটি সফটওয়্যার ব্যবহারের পথপ্রদর্শক হিসেবে এসবের জনপ্রিয়তা এবং সচেতনতা সৃষ্টিতে মূখ্য ভূমিকা পালন করছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮১২, ফেব্রুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।