ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সফট আপডেট :

নতুন অ্যান্টিভাইরাস নিয়ে ক্যাসপারস্কি

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১১
নতুন অ্যান্টিভাইরাস নিয়ে ক্যাসপারস্কি

ক্যাসপারস্কি ল্যাব প্রাতিষ্ঠানিক পর্যায়ের জন্য উদ্ভাবিত ক্যাসপারস্কি ওপেন স্পেস সিকিউরিটির সর্বশেষ সংস্করণ বাংলাদেশে অবমুক্ত করেছে। দেশে ক্যাসপারস্কি বিপণনকারী সূত্র এ তথ্য জানিয়েছে।

উল্লেখ্য, ২২ ফেব্রুয়ারি সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আড়ম্বরপূর্ণ সান্ধ্য আয়োজনের মাধ্যমে বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রবীন্দ্রনাথ রায় চৌধুরী প্রধান অতিথি হিসেবে প্রাতিষ্ঠানিক পর্যায়ের নতুন এ সিকিউরিটি সফটওয়্যার সলিউশন অবমুক্ত করেছে।

এ অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত গেন্নাডি পি. ট্রটসেনকো এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন।

ক্যাসপারস্কি ল্যাবের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক হ্যারি চ্যাং, দক্ষিণ এশিয়া অঞ্চলের ডিরেক্টর-চ্যানেল সেলস জগন্নাথ পাটনায়েক ও জেষ্ঠ্যে ব্যবস্থাপক এন্টারপ্রাইজ চ্যানেলস অজয় যোশী।

এছাড়াও বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাবের পরিবেশক অফিসএক্সট্র্যাক্টসের প্রধান নির্বাহী প্রবীর সরকার অনুষ্ঠানে নতুন সিকিউরিটি সফটওয়্যারের কারিগরি দিক তুলে ধরেন। ক্যাসপারস্কি ল্যাব এবং অফিসএক্সট্র্যাক্টস যৌথভাবে এ অনুষ্ঠান আয়োজন করে।

হ্যারি চ্যাং জানান, তথ্যপ্রযুক্তিতে উন্নত যে কোনো দেশের সঙ্গে সমতালে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাই এদেশে ক্যাসপারস্কি গ্রাহকদেরকে প্রত্যক্ষ এবং পরোক্ষ সেবা দিতে মেধা, সম্পদ এবং শ্রম নিয়োগ করতে বদ্ধপরিকর।

জগন্নাথ পাটনায়েক বলেন, ক্যাসপারস্কি ল্যাবের সর্বশেষ সিকিউরিটি সলিউশনগুলো ডিজিটাল তথ্য ব্যবস্থাপনার নিরাপত্তা নিশ্চিত করছে।

উল্লেখ্য, এরই মধ্যে রাশিয়ার ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস বাংলাদেশে নিরাপত্তা সফটওয়্যার হিসেবে জনপ্রিয়তা পেয়েছে। এ দেশে বৈধ সিকিউরিটি সফটওয়্যারের ব্যবহারকে জনপ্রিয় করতে ক্যাসপারস্কি পথপ্রদর্শক।

বাংলাদেশ স্থানীয় সময় ০২১৮, ফেব্রুয়ারি ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।