ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যান্ড্রয়েড পণ্যে থাকছেনা প্লেস্টেশন মোবাইল গেমিং

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৪
অ্যান্ড্রয়েড পণ্যে থাকছেনা প্লেস্টেশন মোবাইল গেমিং

প্রতিষ্ঠানের অগ্রগতি আনতে জাপানি ইলেকট্রনিক্স নির্মাতা সনি সম্প্রতি এক ঘোষণায় জানিয়েছে, অ্যান্ড্রয়েড পণ্যে প্লেস্টেশন মোবাইল গেমিং’এ আর কোনো সমর্থন দেওয়া হবেনা। তাই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সনির এই গেমিং সেবাটি উপভোগের সময় ফুরিয়ে আসার খবর বিভিন্ন সংবাদমাধ্যম প্রতিবেদনে প্রকাশ করা হয়।



প্রযুক্তি বিশ্লেষকরা সনির এ সিদ্ধান্তকে সম্পূর্ণ ভিন্ন কৌশল হিসেবে দেখছে। যেহেতু প্রথমে সনি নিজস্ব  পোর্টেবল গেমিং কনসোল  এরপর প্লেস্টেশন মোবাইল গেমিং সেবা উপভোগের সুযোগ দেই। কিন্ত তা দীর্ঘস্থায়ী করার ইচ্ছা ছিলনা সনির। বিশ্লেষকদের  মতে, নিজস্ব কোনো পরিকল্পনায় কাজ করার ইচ্ছায় অ্যান্ড্রয়েড পণ্যে অ্যাপটি অপসারণ করছে জাপানি ইলেকট্রনিক্স জায়ান্ট। এছাড়া আগামীতে গেমিং সেক্টরে আরো কি নতুন সিদ্ধান্ত আসতে পারে সে বিষয়টিও সামনে আনা হয়েছে। সেই হিসাবে এ মুহূর্তে প্লেস্টেশন ভিটা’র অস্তিত্ব আশঙ্কাজনক অবস্থানে। কারণ অ্যান্ড্রয়েড প্লাটফর্মে গেমিং সুবিধা বন্ধের পর প্লেস্টেশন ভিটা’ও অপসারণের বিষয়টি প্রত্যক্ষ্ করা হচ্ছে।

সেবাটি শুধু অ্যান্ড্রয়েডের ৪.৪.২ চালিত পণ্যে চালু থাকবে। কিন্তু ৪.৪.৩ থেকে উপরের ভার্সনে এটি পাওয়া যাবেনা। ‌এমনকি অ্যাপটি সনির নতুন সব পণ্যে ডাউনলোডের জন্যও পাওয়া যাবেনা এসব তথ্যও উল্লেখ রয়েছে প্রতিবেদনে। এদিকে, প্লাটফর্মটি অধিকাংশ গেম পাওয়ার ক্ষেত্রে বেশ গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করছে আলোচকরা।

বাংলাদেশ সময়: ০৫১৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।