ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডেল কার্নিভালে বাংলানিউজ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৪
ডেল কার্নিভালে বাংলানিউজ ছবি : দেলোয়ার হোসেন বাদল /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেল কার্নিভাল (বিআইসিসি) থেকে: বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল-এর আয়োজনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কেন্দ্রে দু’দিনব্যাপী ‘ডেল কার্নিভাল’-এর বিভিন্ন স্টলের মধ্যে জায়গা করে নিয়েছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কার্নিভাল উদ্বোধনের আগ থেকেই বাংলানিউজ কার্নিভাল নিয়ে সংবাদ পরিবেশন করছে।

সকালে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কার্নিভালের উদ্বোধন করেন। বাংলানিউজ উদ্বোধনী অনুষ্ঠানের সংবাদ থেকে শুরু করে প্রতিনিয়ত আপডেট রেখেছে পাঠক, ক্রেতা-বিক্রেতাকে।

নতুন নতুন সব পণ্যের বিভিন্ন গুণাগুণ তুলে ধরে প্রতিবেদন প্রকাশ করে প্রযুক্তিপ্রেমী পাঠক ও ক্রেতাসাধারণকে সঠিক পণ্যটি কিনতে সহায়তা করছে। যে কারণে ক্রেতাসাধারণের পাশাপাশি ডেলের ডিলার, রিটেইলার পার্টনাররা বিভিন্ন স্টলে বাংলানিউজের ওয়েবসাইট খুলে রাখছেন।  

বিকাশমান প্রযুক্তি শিল্প ও প্রযুক্তির ক্রমবর্ধমান উপযোগ-চাহিদা বিবেচনায় রেখেই বরাবরের মতো এ কার্নিভালেও উদ্বোধনী অনুষ্ঠানসহ শুরু থেকেই বিভিন্ন দিক তুলে ধরতে থাকে বাংলানিউজ।

কার্নিভাল ঘুরে দেখা গেছে, বিভিন্ন স্টলের একাধিক ল্যাপটপে বাংলানিউজ দেখছেন। স্বাভাবিকভাবেই গুরুত্ব পাচ্ছে কার্নিভাল বিষয়ক নিউজগুলো। অনেক দর্শনার্থী বা ক্রেতারাও ঝট করে পড়ে নিচ্ছেন কার্নিভাল বিষয়ক এসব নিউজ।

কার্নিভালে অংশ নেওয়া ডেলের রিটেইল পার্টনার ‘বিজনেস অটোমেশন’ এর স্টলে ডেলের ২২৪০টি মডেলের টাচস্ক্রিন ল্যাপটপে প্রদর্শন করা হচ্ছে বাংলানিউজ। জানতে চাইলে বিজনেস অটোমেশনের কাস্টমার রিলেশন চিফ অফিসার মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, শুধু এই কার্নিভালে নয়, আমাদের শোরুমেও সবসময় বাংলানিউজ অন থাকে।

কেন বাংলানিউজ অন রাখেন জানতে চাইলে তিনি বলেন, যেকোনো খবর সবার আগে বাংলানিউজ থেকে জানা যায়। এই যেমন দেখুন, কার্নিভালের খবর সঙ্গে সঙ্গেই আমরা পেয়ে গেছি। কেবল তাই নয়, কার্নিভাল বিষয়ক আরো বেশ কয়েকটি নিউজ আমরা পাচ্ছি। এমনটা আর কোথায় পাবো?

বিজনেস অটোমেশন ছাড়াও ক্রিয়েট কম্পিউটার, আরএস কম্পিউটার, গ্লোবাল টাচ এর স্টলেও বাংলানিউজ খুলে রাখতে দেখা গেছে। প্রযুক্তিপ্রেমী ক্রেতা বা দর্শনার্থীদের অনেকেই এসব স্টলে বাংলানিউজ পড়ছেন।

টেক ভিউ লিমিটেডের স্টলে বাংলানিউজে কার্নিভালের নিউজ পড়ছিলেন তানভির আহমেদ। জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, কার্নিভাল শুরু হওয়ার কিছু সময় পরেই জানতে পারছি কার্নিভালে কি কি অফার আছে, নতুন প্রোডাক্ট কি কি এসেছে ইত্যাদি।

হাতে থাকা ট্যাব দেখিয়ে রাজধানীর পল্লবী থেকে আসা তানভীর আরো বলেন, আসতে আসতে বাংলানিউজ ফলো করছিলাম। এখানে এসে ঠিকমতো নেট পাচ্ছি না। তাই স্টলের পিসিতেই দেখে নিচ্ছিলাম কোনো আপডেট আছে কিনা।         

বাংলাদেশে প্রযুক্তি শিল্পের ক্রমবর্ধমান বিকাশ ও সম্ভাবনাকে তুলে ধরতে বাংলানিউজ সবসময়ই উদ্যোগী। তাই প্রযুক্তি বিষয়ক যেকোনো অনুষ্ঠান বা আয়োজন সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাভার করে থাকে। তারই ধারাবাহিকতায় ডেলের প্রযুক্তি, পণ্য ও সেবার বিভিন্ন দিক পাঠক এবং প্রযুক্তিপ্রেমীদের মাঝে তুলে ধরতে একজন স্পেশাল করেসপন্ডেন্টটের নেতৃত্বে আট জনের টিম কাজ করছে ডেল কার্নিভালে।  

কার্নিভালের আয়োজকরা জানান, এই কার্নিভাল আয়োজনের মধ্যদিয়ে দর্শনার্থী ও ক্রেতাদের সামনে সর্বাধুনিক সব প্রযুক্তি পণ্যের সমাহার নিয়ে এসেছে ডেল। উৎসবে ক্রেতারা সব ধরনের ডেল পণ্যে বিশেষ মূল্যহ্রাস পাবেন। এছাড়াও রয়েছে বিনামূল্যে সার্ভিসিংয়ের সুযোগ। রয়েছে ডেলের প্রযুক্তি

প্রকৌশলীরাও। প্রযুক্তিপ্রেমীদের কিছু জানার থাকলে নির্দ্বিধায় কথা বলে নিতে পারেন অথবা নিজেদের অভিজ্ঞতা শেয়ার করতে পারেন।

** ডেল'র ডাক্তার রেডি, আপনি কই?
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** বিআইসিসিতে ১ম ডেল কার্নিভাল
** তথ্যপ্রযুক্তি খাতকে অগ্রাধিকার: পলক
** ল্যাপটপ-ই ট্যাব!
** কার্নিভালে ডেলের নতুন তিন ল্যাপটপ

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।