ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অর্ধেক দামে ডেল'র টাচ ল্যাপটপ!

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৪
অর্ধেক দামে ডেল'র টাচ ল্যাপটপ! ছবি :কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেল কার্নিভাল, বিসিআইসি থেকে: বাংলাদেশে প্রথম কার্নিভাল উপলক্ষে বিশ্বসেরা প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ডেল এনেছে স্বল্পমূল্যের এমন এক ল্যাপটপ যা দিয়ে একই সঙ্গে ল্যাপটপ ও ট্যাবের কাজ করা যাবে। আর এটির মূল্য একই কনফিগারেশনের অন্য কোম্পানির পণ্যগুলোর অর্ধেক।



ইন্সপায়রন ৩১৪৭ মডেলের ল্যাপটপটির বাজারমূল্য ৪৫ হাজার টাকা, আর কার্নিভাল উপলক্ষে ডেল-এর পরিবেশকরা ২ হাজার ৫শ’ টাকা ছাড় দিয়েছেন। ল্যাপটপটি ব্যবহারকারী চাইলে ট্যাবলেট স্ট্যান্ড, টেন্ট, ল্যাপটপ মোড এবং ট্যাবলেট মোডে রেখে কাজ করতে পারেন।

ইন্টেল কোয়াড কোর প্রসেসর, ১১.৬ ইঞ্চি টাচ ট্রু-লাইফ এইচডি পর্দা, ৪ জিবি র্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক, থ্রি-সেল লিথিয়াম-লন ব্যাটারির এ ল্যাপটপের ওজন ১.৪৩ কেজি।

গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ডেপুটি ম্যানেজার আনিসুর রহমান জানান, একই সুবিধার অন্য কোম্পানির ল্যাপটপগুলোর মূল্য ৭০ থেকে ৮০ হাজার টাকা। করপোরেট ও যাদের প্রায়শই ভ্রমণ করতে হয়ে তাদের জন্য এ ল্যাপটপটি বিশেষ উপযোগী।  

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রযুক্তিপণ্য উৎসব ‘ডেল কার্নিভালের’ আয়োজন করেছে বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল।

উৎসব সাজানো হয়েছে ডেলের নিজস্ব পারসোনাল ও সার্ভার কম্পিউটার, নোটবুক, ডাটা স্টোরেজ ডিভাইস, নেটওয়ার্ক সুইচসহ সর্বাধুনিক সংস্করণের বিভিন্ন প্রযুক্তিপণ্যের পসরায়।

শুক্রবার সকালে বিআইসিসিতে এ উৎসবের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি মাহফুজুল আরিফ।

বিশ্বের অন্যতম বৃহৎ এই প্রযুক্তি প্রতিষ্ঠানটির এ ধরনের আয়োজন বাংলাদেশে এই প্রথম। দু’দিনব্যাপী উৎসব শেষ হবে শনিবার। এতে অংশ নিয়েছে ডেলের পরিবেশক ও রিটেইল পার্টনার প্রতিষ্ঠানগুলো।

** ডেল'র কি-বোর্ড নিয়ে সমস্যায় অনেকেই

** ডেল ল্যাটিচুডে ৩ বছর ফ্রি সার্ভিস

** ডেল কার্নিভালে বাংলানিউজ
** ডেল'র ডাক্তার রেডি, আপনি কই?
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** বিআইসিসিতে ১ম ডেল কার্নিভাল
** তথ্যপ্রযুক্তি খাতকে অগ্রাধিকার: পলক
** ল্যাপটপ-ই ট্যাব!
** কার্নিভালে ডেলের নতুন তিন ল্যাপটপ

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।