ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডেল ল্যাটিচুডে ৩ বছর ফ্রি সার্ভিস

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৪
ডেল ল্যাটিচুডে ৩ বছর ফ্রি সার্ভিস ছবি : কাশেম হারুন /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেল কার্নিভ্যাল, বিআইসিসি থেকে: ল্যাপটপে সাধারণত এক বছর বিক্রয়োত্তর সেবা দেওয়া হলেও ডেল ল্যাটিচুড থেকে এ সেবা দেওয়া হচ্ছে তিন বছর। অফিসে কাজের উপযোগী করে তৈরি করা হয়েছে এ ল্যাপটপ।



রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে দু’দিনব্যাপী ডেল কার্নিভাল। এ কার্নিভালে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা ডেল’র  বিজনেস সিরিজের ‘ল্যাটিচুড’ মডেলের ল্যাপটপ পাওয়া যাচ্ছে।
           
এ বিষয়ে গ্লোবাল ব্র্যান্ড লমিটিডেরে উপ ব্যবস্থাপক (পণ্য ব্যবস্থাপনা) মো. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, একজন চাকরিজীবী গড়ে ৮-১০ ঘণ্টা টানা ল্যাপটপ ব্যবহার করনে। অন্যদিকে সাধারণ ব্যবহারকারীরা গড়ে ৩-৫ ঘণ্টা ব্যবহার করে থাকেন। এজন্য মডেলগুলোর মূল্য একটু বেশি হলেও দীর্ঘমেয়াদে বিক্রয়ত্তোর সেবা দেওয়া হচ্ছে।
 
কার্নিভালে অংশ নেওয়া ডলফিন কম্পিউটার্স লিমিটেডের সহকারী ব্যবস্থাপক (বিক্রয়) খালেদ মোহাম্মাদ টিপু বলেন, পুড়ে যাওয়া (বার্ন কেস) এবং ফিজিক্যাল ড্যামেজ ছাড়া অন্যান্য ক্ষেত্রে নির্ধারিত খুচরো বিক্রেতাদের মাধ্যমে বিনামূল্যে বিক্রয়ত্তোর সেবা দিচ্ছে ডেল।

আমাদের নির্বাচন কমিশন ভোটার তালিকা ও  অন্যান্য নিবন্ধন সম্পর্কিত কাজের জন্য ল্যাটিচুড মডেলগুলো ব্যবহার করে থাকেন বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক গ্লোবাল ব্র্যান্ড লিমিটেডের এক র্কমর্কতা।
 
ডেল ল্যাটিচুড মডেলগুলো হলো-  Latitude E5440, Latitude E3440, Latitude E7440, Latitude E6440 ওLatitude E7240| ল্যাপটপগুলোর মূল্য ৫৫ হাজার ৫০০ থেকে এক লাখ পাঁচ হাজার টাকার মধ্যে।
 
ল্যাপটপগুলোতে ব্যবহার করা হয়েছে ইনটেলের চতুর্থ জেনারেশনের কোর-আই ৫ এবং কোর-আই ৭ প্রসেসর। সঙ্গে রয়েছে ৪ জিবি র‌্যাম, ৫০০ জিবি হার্ড ড্রাইভ, ওয়াই-ফাই এবং ব্লুটুথ সুবিধা।
 
Latitude E7240 পর্দা ১২.৫ ইঞ্চির হলেও বাকি চারটি মডেলের পর্দা ১৪ ইঞ্চি।
 
মডেলগুলোর মধ্যে Latitude E7440, Latitude E6440 এবং Latitude E7240 ৬৪ বিটের উইন্ডোজ অপারেটিং সিস্টেম সাপোর্টযোগ্য।

** ডেল কার্নিভালে বাংলানিউজ
** ডেল'র ডাক্তার রেডি, আপনি কই?
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** বিআইসিসিতে ১ম ডেল কার্নিভাল
** তথ্যপ্রযুক্তি খাতকে অগ্রাধিকার: পলক
** ল্যাপটপ-ই ট্যাব!
** কার্নিভালে ডেলের নতুন তিন ল্যাপটপ

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।