ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডেল'র কি-বোর্ড নিয়ে সমস্যায় অনেকেই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৪
ডেল'র কি-বোর্ড নিয়ে সমস্যায় অনেকেই ছবি : কাশেম হারুন /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেল কার্নিভাল, বিসিআইসি থেকে: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রযুক্তিপণ্য উৎসব ‘ডেল কার্নিভালের’ আয়োজন করেছে বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল।

এখানে ডেল ল্যাপটপ, পিসি ব্যবহারীদের জন্য ‘পিসি সার্ভিসিং এবং হেলথ চেক’ নামের এক বুথে বিনামূল্যে দেওয়া হচ্ছে সেবা।

রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই এখানে এসেছিলেন নিজের সাধের ল্যাপটপটির সমস্যার সমাধান করতে।

তাদেরই একজন শফিকুল আলম শফিক, পেশায় ব্যবসায়ী। মধ্যবয়সী ভদ্রলোকটি অনেকক্ষণ পর নিজের ল্যাপটপটি একটি বুথের এক্সপার্টকে দেখানোর সুযোগ পেলেন। কিছুক্ষণ দেখে এক্সপার্ট বললেন কি-বোর্ড পাল্টাতে হবে। আর এটা করতে তাকে যেতে হবে ডেল এর সার্ভিস পয়েন্টে।

আশাহত শফিকুল আলম বাংলানিউজকে ল্যাপটপ ক্রয়ের রশিদ দেখিয়ে বললেন, গত বছরের মার্চে ডেলের ল্যাপটপটি কিনেছিলাম অনেক নাম-ডাক শুনে, কিন্তু এত তাড়াতাড়ি কি-বোর্ড নষ্ট হয়ে যাবে এটা আশা করি নি। আর ভেবেছিলাম এখানে আসলে ঠিক করানো যাবে, সেটাও হলো না।

আরেকজন ডেল ব্যবহারকারী বয়সে তরুণ আসিফুল হক আসিফ,  এমবিএতে পড়েন ও চাকরি করেন এক কুরিয়ার সার্ভিসে। তিনিও একই সমস্যা নিয়ে এসেছেন, কি-বোর্ড কাজ করে না।

তারও সমস্যার সমাধান এখানে হবে না, তাকেও সার্ভিস পয়েন্টের কার্ড ধরিয়ে দেওয়া হয়েছে। বাংলানিউজ প্রতিবেদককে দেখে এগিয়ে এসে নিজেই বললেন, ভাই আমার মন্তব্য নেবেন না?

আসিফ বললেন, এখানে শুধু সফটওয়্যারের সমস্যার সমাধান দেওয়া হচ্ছে। হার্ডওয়্যারের সমস্যা নিয়েই অনেকেই এসেছেন, সবাইকে কার্ড দিয়ে বলা হচ্ছে সার্ভিস পয়েন্টে যান।

অনেকটা অভিযোগের সুরেই তিনি বলেন, আমাদের সার্ভিস পয়েন্টে না পাঠিয়ে যদি আজ ল্যাপটপটি রেখে আগামীকালের মধ্যে ঠিক করে দেওয়া হতো সেটা ভালো হতো। এক জায়গা থেকেই সমস্যার সমাধান হয়ে যেতো আর কার্নিভালের ক্রেতা সমাগমও বাড়তো।

একই সমস্যা নিয়ে এসেছিলেন মালিবাগের রিয়াজ মাহমুদ, কাজীপাড়ার ইসমাইলসহ আরও অনেকেই।

বুথের এক্সপার্টরা বললেন, হার্ডওয়্যারের কাজগুলো করতে তারা সাধারণত ৪৮ ঘণ্টা সময় নিয়ে থাকেন। কার্নিভালটি দু’দিনের হওয়ায় এই সেবা এখানে দেওয়া সম্ভব নয়। তবে ডেল এর ব্যবহারীকারীরা কেন কি-বোর্ড সমস্যায় পড়ছেন সেটার সদুত্তর মেলেনি তাদের কাছ থেকে।

** ডেল ল্যাটিচুডে ৩ বছর ফ্রি সার্ভিস
** ডেল কার্নিভালে বাংলানিউজ
** ডেল'র ডাক্তার রেডি, আপনি কই?
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** ডেল কার্নিভালে পণ্য কিনলেই ছাড়
** বিআইসিসিতে ১ম ডেল কার্নিভাল
** তথ্যপ্রযুক্তি খাতকে অগ্রাধিকার: পলক
** ল্যাপটপ-ই ট্যাব!
** কার্নিভালে ডেলের নতুন তিন ল্যাপটপ

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা সেপ্টেম্বর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।