ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যে কারণে জমেনি ডেল কার্নিভাল

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৪
যে কারণে জমেনি ডেল কার্নিভাল ছবি : কাশেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেল কার্নিভাল, বিসিআইসি থেকে: নতুন মডেলের ল্যাপটপ, নতুন নতুন প্রযুক্তি, ফ্রি পণ্য অফার, ক্যাশ ডিসকাউন্টসহ ক্রেতা আকর্ষণে সম্ভাব্য সব অফারই করেছিল ‘ডেল কার্নিভাল’। তারপরও প্রযুক্তিপ্রেমীদের টানতে পারেনি প্রযুক্তিপণ্যের এ উৎসব।



উৎসব যে জমেনি এ নিয়ে সরল স্বীকারোক্তি ছিল আয়োজকদের মুখেও, কার্নিভাল প্রাঙ্গণতো সার্বক্ষণিক নিষ্প্রাণ দেখাচ্ছিলই। এমনটি হওয়ার কারণ কী?

উৎসবে অংশগ্রহণকারী পার্টনারদের মতে, সময় অনুকূলে না থাকায় এবং একক আয়োজন হওয়ায় দর্শনার্থী টানতে পারেনি ডেল কার্নিভাল।

টেকভিউ লিমিটেডের জাহিদ বলেন, একটি ল্যাপটপ কিনতে একজন মানুষ কমপক্ষে এক মাস সময় নেন। এখানে তড়িঘড়ি করতে হয়েছে।

এছাড়া, সামনে কোরবানির ঈদ। গরু কিনতে হবে। এ কারণে ‍অনেকে বাড়তি খরচ করতে চাননি বলে মন্তব্য তার।

এছাড়া, একক কোম্পানির মেলা হওয়ায় ডেল কার্নিভাল জমে ওঠেনি বলে মনে করেন জাহিদ।

ডেল’র কপালই খারাপ বলে পাশ থেকে মন্তব্য করেন আরেকজন।

কেনাবেচা বিষয়ে জাহিদ বলেন, আশানুরূপ হয়নি। শুক্রবার যা হয়েছিল তা বলার মতো নয়।

কার্নিভালটি জমে না ওঠার পেছনে প্রায় একই কারণ ব্যাখ্যা করেন কমট্রেড লিমিটেডের রাজু। তিনি বলেন, কেবল যারা ডেল’র ভক্ত তারাই কার্নিভালে এসেছেন।

এদিকে, মেলার দ্বিতীয় ও শেষ দিন শনিবার সকালে বৃষ্টির বাগড়া শুরু হয়। সে কারণে দর্শনার্থী কম হয় বলে মনে করেন কার্নিভালে অংশ নেওয়া এক পার্টনার।

বিজনেস অটোমেশন’র রুমিম বলেন, প্রথম দিন বিক্রি ভালো হয়নি। আশা করেছিলাম শনিবার ভালো হবে। কিন্তু বৃষ্টি তাও হতে দিল না।

ডেল কার্নিভালকে সামনে রেখে ফেসবুকে সাতদিন ধরে চলা Dell carnival quiz contest-এর র‌্যাফেল ড্র শনিবার সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে। ড্র বিজয়ীদের হাতে সঙ্গে সঙ্গে পুরস্কার তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন কার্নিভালের আয়োজকরা।

তবে কুইজে অংশগ্রহণকারীদের শনিবার বিকেল ৫টার মধ্যে কার্নিভাল প্রাঙ্গণের নির্দিষ্ট ডেস্কে এসে রেজিস্ট্রেশন করে কুপন সংগ্রহ করার অনুরোধ জানিয়েছেন আয়োজকরা।

কিন্তু দুপুর আড়াইটা পর্যন্ত মাত্র ১১ জন অংশগ্রহণকারী রেজিস্ট্রেশন করেছেন বলে বাংলানিউজকে জানিয়েছে সংশ্লিষ্ট ডেস্ক।

কেবল কুপন সংগ্রাহকদের মধ্যে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। এছাড়া, যেসব ক্রেতা কার্নিভাল থেকে ডেল’র পণ্য কিনেছেন তাদের ক্রয়কুপন দিয়ে র‌্যাফেল ড্র হবে কার্নিভাল শেষে। র‌্যাফেল ড্র-এ বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে ডেল’র ল্যাপটপ, নোটবুকসহ আকর্ষণীয় পুরস্কার।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হয় ডেল কার্নিভাল। দু’দিনব্যাপী এ কার্নিভালের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

** ল্যাপটপ, নোটবুকসহ আকর্ষণীয় পুরস্কার

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।