ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আমেরিকার চাকরি এখন বাংলাদেশে

আইটিতে নতুন দিগন্ত পিপল এন টেক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৪
আইটিতে নতুন দিগন্ত পিপল এন টেক

ঢাকা: যুক্তরাষ্ট্র ভিত্তিক আইটি ট্রেনিং ইনস্টিটিউট ‘পিপল এন টেক’ আমেরিকা, কানাডা ও ভারতসহ বিভিন্ন দেশে সামান্য সাফল্যের পর এখন বাংলাদেশ তাদের কার্যক্রম পুরোদমে শুরু করেছে।

পিপল এন টেক’র মূল লক্ষ্য হাজার হাজার বাংলাদেশিকে আইটি খাতে সুশিক্ষিত করে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে উচ্চ বেতনের সম্মানজনক চাকরি দেওয়া এবং কর্মসংস্থানের সুযোগ সবার জন্য অবারিত করা।

  

যে সব বাংলাদেশি অভিবাসন ভিসার মাধ্যমে যুক্তরাষ্ট্র আগমনের প্রক্রিয়ায় রয়েছেন তাদেরকে আমেরিকায় ‘odd job’  এর যন্ত্রণা থেকে পরিত্রাণের লক্ষ্যে ‘পিপল এন টেক’ এক যুগান্তরকারী পদক্ষেপ নিয়েছে।

ইমিগ্রেশন ভিসার প্রক্রিয়াধীন বাংলাদেশিরা দেশ ত্যাগের আগেই ‘পিপল এন টেক’ পরিচালিত চার মাস মেয়াদী quality assurance (QA) testing কোর্সে গ্রাজুয়েট হয়ে আমেরিকায় অবতরণের সঙ্গে সঙ্গেই বাৎসরিক ৮০ হাজার ডলারের চাকরিতে যোগ দিতে পারবেন। যা 0dd job এর শারীরিক ও মানসিক যন্ত্রণা থেকে সবাইকে নিস্তার দেবে।

নতুন বাংলাদেশি ইমিগ্র্যান্টদের স্বস্তি, সুখ ও স্বাচ্ছন্দ্যের বিষয়টি নিশ্চিত করার জন্যই ‘পিপল এন টেক’ এর এ মহতি উদ্যোগ।

এছাড়া যে সব বাংলাদেশির ইমিগ্রেশন ভিসা প্রাপ্তির সুযোগ নেই, কিন্তু আইটি খাতে নিজেদের ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে আমেরিকা গমনে ইচ্ছুক তাদের জন্য ‘পিপল এন টেক’’ H1B ভিসার ব্যবস্থা করছে।

সেক্ষেত্রে প্রার্থীকে কম্পিউটার সায়েন্সে ব্যাচেলর অথবা অন্য বিষয়ে মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে এবং আইটি খাতে কমপক্ষে ৩ বছরের বাস্তবিক কাজে অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

যুক্তরাষ্ট্র সরকার এবার H1B ভিসায় এক লাখ আশি হাজার নতুন ইমিগ্র্যান্ট নেবে। এছাড়াও যারা বাংলাদেশে অবস্থান করে ফ্রি ল্যান্সার হিসেবে আউট সোসিং জবের মাধ্যমে সঠিক আয় করতে চান তারাও এই quality assurance testing course and software testing course এর ওপর প্রশিক্ষণ শেষে সেই অসাধ্য সাধন করতে পারেন।

এ ক্ষেত্রে ‘পিপল এন টেক’ প্রশিক্ষণ শেষে সার্বিক সহায়তা দেবে।

‘পিপল এন টেক’ ঢাকার ক্যাম্পাসে আগামী ১০ অক্টোবর ২০১৪ থেকে ওই quality assurance testing course এর প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে। বেকারত্বের গ্লানিকে মুছে ফেলে কিংবা নিজেকে অধিকতর স্বনির্ভর আইটি প্রফেশনাল হিসেবে গড়ে তোলার এই সুবর্ণ সুযোগ কাজে লাগাতে আজই নিম্ন ঠিকানায় যোগাযোগ করুন।

যোগাযোগ করার ঠিকানা: ‘পিপল এন টেক ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি’, গুডলাক সেন্টার (৮ম তলা), ১৫১/৭ গ্রিন রোড, ঢাকা। মোবাইল: ০১৬১১৪৪৬৬৯৯, ই-মেইল : [email protected] 

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।