ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোন-৬ বিক্রিতে রেকর্ড

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪
আইফোন-৬ বিক্রিতে রেকর্ড

ঢাকা: বাজারে আসার এক সপ্তাহ না যেতেই বিশ্বব্যাপী এক কোটির বেশি আইফোন-৬ ও ৬ প্লাস বিক্রি করে রেকর্ড করেছে অ্যাপল। নিজেদের গড়া ৯০ লাখ হ্যান্ডসেট বিক্রির রেকর্ড ভেঙে নতুন এ রেকর্ড গড়লো সদ্য বাজারে আসা অ্যাপলের সর্বশেষ এ হ্যান্ডসেট।

 

এ বিষয়ে অ্যাপলের চিফ এক্সিকিউটিভ টিম কুক বলেন, প্রথম সপ্তাহ না পেরুতেই এতো সংখ্যক হ্যান্ডসেট বিক্রি হবে আমরা ভাবিনি। ক্রেতাদের বিষয় মাথায় রেখে আরো হ্যান্ডসেট সাপ্লাইয়ের জন্য কঠোর পরিশ্রম করছি, যোগ করেন তিনি।

গত ৯ সেপ্টেম্বর প্রযুক্তিপ্রেমীদের জন্য আইফোন-৬ ও ৬ প্লাস নামে দু’টি হ্যান্ডসেট উন্মুক্ত করে অ্যাপল। এরপর ১৯ সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, হংকং, জাপান, পুয়ের্তি রিকো এবং সিঙ্গাপুরের বাজারে ছাড়া হয় হ্যান্ডসেট দু’টি।

এছাড়া আগামী ২৬ সেপ্টেম্বর থেকে আরো ২০টি দেশে পাওয়া যাবে হ্যান্ডসেটগুলি। আর চলতি বছরের শেষে এ তালিকায় যোগ হবে নতুন ১১৫টি দেশ।

আইফোন-৬’র পর্দা ৪.৭ ইঞ্চি ও ৬ প্লাসের পর্দা ৫.৫ ইঞ্চি। এর অপারেটিংয়ে ব্যবহার করা হয়েছে অ্যাপলের সর্বশেষ ভার্সন আইওএস৮।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।