ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোন নিয়ে এলো স্যামসাং গ্যালাক্সি নোট-৪

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪
গ্রামীণফোন নিয়ে এলো স্যামসাং গ্যালাক্সি নোট-৪ ছবি : কাশেম হারুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আকর্ষনীয় প্রি বুক অফারের মাধ্যমে বাংলাদেশের বাজারে মঙ্গলবার গ্যালাক্সি নোট ৪ নিয়ে এসেছে স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেড বাংলাদেশ এবং গ্রামীণফোন।

শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান স্যামসাং এর সর্বশেষ এ সংযোজনটি গ্রামীণফোন প্লাটিনাম এবং প্লাটিনাম প্লাস গ্রাহকরা প্রি বুক অফারে কিনতে পারবেন মাত্র ৬৭ হাজার ৫০০ টাকায়, যেখানে অন্যান্য গ্রাহকরা গ্যালাক্সি নোট ৪ প্রি বুক অফারে কিনতে পারবেন ৮০ হাজার টাকায়।

গ্রাহকরা গ্রামীণফোন সেবা কেন্দ্র এবং স্যামসাং এর বিক্রয়কেন্দ্র থেকে প্রি বুক করতে পারবেন।

বিশেষ মূল্যের পাশাপাশি গ্রাহকরা ফ্রি ইন্টারনেট সেবা এবং ১২ মাসের কিস্তি(ইএমআই) সেবাও পাবেন। ২৫ সেপ্টেম্বর, ২০১৪ থেকে এই প্রি বুক অফারটি শুরু হবে।
 
মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের পক্ষ থেকে এই হ্যান্ডসেটের অফার ঘোষণা করা হয়।  

স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক চুন সু মুন এবং গ্রামীণফোনের হেড অব স্ট্রাটেজি অ্যান্ড প্রজেক্ট অফিস অ্যারলেন্ড প্রেস্টগার্ড, স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেডের জেনারেল ম্যানেজার ইয়ং উ লি, হেড অব মোবাইল হাসান মেহেদী, গ্রামীণফোনের ডিরেক্টর মার্কেটিং নেহাল আহমেদসহ গ্রামীণফোন এবং স্যামসাং এর উচ্চ পদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্যামসাংয়ের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর চুন সু বলেন, সার্ভিস সেন্টারের সংখ্যা আরো বাড়ছে। এতে করে সেবার মানও বাড়বে।

জিপি স্টার কর্মসূচির মাধ্যমে গ্রামীণফোন সবসময় স্টার গ্রাহকদের বিশেষ সুবিধা প্রদান করে যেমন, বিভিন্ন আউটলেটে মূল্যহ্রাস অফার, বিশেষ আয়োজনে আমন্ত্রণ ইত্যাদি। নিজ গ্রাহকদের ভিন্নমাত্রার সুযোগ দিতে গ্রামীণফোন প্রতিজ্ঞ।

নতুন উদ্ভাবন গ্যালাক্সি নোট ৪ আনার মাধ্যমে আবারো চমকে দিয়েছে স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেড। নোট সিরিজের এ সর্বশেষ সংষ্করণে আছে গ্যালাক্সি ডিজাইন ল্যাঙ্গুয়েজ, এস পেন, যা ব্যবহারকারীকে লেখার দারুন অভিজ্ঞতা দেবে।

চলতি বছরের বহুল প্রতিক্ষিত ফ্যাবলেট, গ্যালাক্সি নোট ৪ এ আছে দারুন এস পেন যার মাধ্যমে ডিজিটাল লেখায় দারুন অভিজ্ঞতা হবে এবং আরো একদম নিখুঁত অভিব্যক্তি প্রকাশ করতে ব্যবহারকারীকে সাহায্য করবে।  

এস পেন বেশকিছু অ্যাপলিকেশনের কার্যকর ব্যবহার আওতায় আনে যেমন, স্মার্ট সিলেক্ট, ফটো নোট, বহুমুখী উইন্ডোর ব্যবহার। এস পেন প্রথম পরিচিতি পাওয়ার পর থেকে গতানুগতিক টাচ স্ক্রিনে বিভিন্ন নির্দেশনায় দ্রুত নোট নেয়া, অঙ্কন, সম্পাদনার ক্ষেত্রে বিশ্বব্যাপী বিপ্লব নিয়ে এসেছে।  

এস পেনকে বলা হচ্ছে নতুন যুগের বুদ্ধিদীপ্ত লেখার উপকরণ যা ভবিষ্যতে লেখার উপকরণ কলম এবং পেনসিলের বিকল্প হিসাবে স্থান নিয়ে নিবে।

নতুন ডিজাইন, দারুণ সব কাজ নিয়ে স্যামসাং গ্যালাক্সি নোট ৪ দিচ্ছে এমন অভিজ্ঞতা দিচ্ছে যা আগে ভাবা যায়নি। ডিভাইসে আছে বিশাল রঙের সমাহার নিয়ে ৫.৭ ইঞ্চি কোয়াড এইচডি সুপার অ্যামলয়েড ডিসপ্লে, ই বুক এবং ওয়েব ব্রাউজিং এর দারুন সুবিধা।

ব্যবহারকারীরা ৩.৭ এমপি ফ্রন্ট ক্যামেরা দিয়ে পরিষ্কার ছবি এবং ১৬ এমপি স্মার্ট ওআইএস ব্যাক ক্যামেরা দিয়ে জীবনের প্রতি মুহূর্তের ছবি, এমনকি চারপাশের অল্প আলোতেও দারুন ছবি তুলতে পারবেন। ডিভাইসটিতে আল্ট্রা পাওয়ার সেভিং মোডসহ স্পিড বাড়ানো-কমানোও যায়।

বাংলাদেশের বাজারে অক্টোবরের মাঝামাঝি থেকে এটা পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। চারকোল ব্ল্যাক, ফ্রস্ট হোয়াইট, ব্রোঞ্জ গোল্ড এবং ব্লোসম পিঙ্ক রঙে গ্যালাক্সি নোট ৪ পাওয়া যাবে ৮০,০০০ টাকা দামে।        

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।