ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বেসিসের সঙ্গে কাজ করবেন নতুন আইসিটি সচিব

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪
বেসিসের সঙ্গে কাজ করবেন নতুন আইসিটি সচিব

দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়ন, রফতানি আয় বৃদ্ধি, দক্ষ জনশক্তি তৈরিসহ নানা কার্যক্রমে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসকে (বেসিস)সঙ্গে নিয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের নবনিযুক্ত সচিব শ্যাম সুন্দর শিকদার। আইসিটি বিভাগের নতুন সচিবের সঙ্গে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ এই সংগঠনের প্রতিনিধিদের সাক্ষাতকালে তিনি একথা বলেন।



প্রতিনিধি দলটিতে ছিলেন বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, মহাসচিব উত্তম কুমার পাল ও নির্বাহী পরিচালক সামি আহমেদ।

সচিবকে তারা বেসিসের ওয়ান বাংলাদেশ ভিশন সহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করলে তিনি সাধুবাদ জানিয়ে বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এই খাতে অনেক সম্ভাবনা রয়েছে যা কাজে লাগাতে  হবে। সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বেসিসের ‘ওয়ান বাংলাদেশ’ ভিশনকে তিনি সময়োপযোগী একটি পদক্ষেপ বলে মনে করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।